শিরোনাম
◈ ৯৫ বিলিয়ন ডলারের সহায়তা বিলে জো বাইডেনের সাক্ষর  ◈ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর ◈ বাংলাদেশ ব্রাজিল থেকে ইথানল নিতে পারে, যা তেলের চেয়ে অনেক সস্তা: রাষ্ট্রদূত ◈ মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠালো বিজিবি ◈ উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির ৬৪ নেতাকে কারণ দর্শানোর নোটিশ ◈ বর্ধিত ভাড়ায় ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু ◈ মন্ত্রী ও এমপিদের নিকটাত্মীয়রা প্রার্থিতা প্রত্যাহার না করলে সময়মতো ব্যবস্থা নেওয়া হবে: ওবায়দুল কাদের  ◈ লোডশেডিং ১০০০ মেগাওয়াট ছাড়িয়েছে, চাপ পড়ছে গ্রামে ◈ বাংলাদেশে কাতারের বিনিয়োগ সম্প্রসারণের বিপুল সম্ভাবনা দেখছেন ব্যবসায়ীরা  ◈ হিট স্ট্রোকে রাজধানীতে রিকশা চালকের মৃত্যু

প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ১২:৫৭ দুপুর
আপডেট : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ১২:৫৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাংলাদেশে টি-টোয়েন্টি বিশ্বকাপ সম্প্রচারে অনিশ্চয়তা

টি-টোয়েন্টি বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক: আগামী ১৬ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য ক্রিকেট বিশ্বের অন্যতম আকর্ষণ টি-টোয়েন্টি বিশ্বকাপ দেখার জন্য প্রতীক্ষার প্রহর গুণছেন ভক্তরা। তবে টাকা পাঠানোর ছাড়পত্র না পাওয়ায় অনিশ্চয়তা দেখা দিয়েছে টুর্নামেন্টের স¤প্রচার নিয়ে। বাংলাদেশ ব্যাংকের দাবি ডলার সংকট থাকায় অনুমোদন প্রক্রিয়া সাময়িক বন্ধ রাখা হয়েছিল। জটিলতার অবসান না হলে শেষ মুহূর্তে বাংলাদেশের ক্রিকেট প্রেমিদের খেলা দেখা নিয়ে শঙ্কা রয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ডলার সংকটের কারণে বাংলাদেশ ব্যাংক এ ধরনের ছাড়পত্র বা ‘লেটার অব ইনটেন্ট’ দেওয়ার ক্ষেত্রে কঠোরতা আরোপ করেছিল। তবে কেন্দ্রীয় ব্যাংকের সব শর্ত পূরণ করে এখনো মেলেনি ছাড়পত্র। ফলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের স¤প্রচার স্বত্ব কিনতে পারছে না দেশীয় প্রতিষ্ঠানগুলো। 

এ অবস্থায় বিশ্বকাপ স¤প্রচারে কঠিন চ্যালেঞ্জের মুখে দেশীয় টিভি চ্যানেলগুলো। ফলে বিশ্বকাপের রোমাঞ্চ থেকে বঞ্চিত হতে পারেন দেশের কোটি ক্রিকেট ভক্ত। এছাড়া এ খাত থেকে আসা বিশাল অংকের রাজস্ব হারাতে পারে বাংলাদেশ সরকার।

এদিকে রয়েছে এশিয়া কাপের স¤প্রচার স্বত্বের বকেয়া বিল। কেন্দ্রীয় ব্যাংকের অনুমতি না পাওয়ায় আটকে আছে বকেয়া বিল পরিশোধ। গত মাসে অনুষ্ঠিত এশিয়া কাপের বিল শিগগির পরিশোধ করা না গেলে দেশীয় চ্যানেলগুলোর সঙ্গে স¤প্রচার স্বত্বধারীদের সুসম্পর্কের অবনতি হতে পারে বলে ধারণা সংশ্লিষ্টদের। এমনকি এই জটিলতায় আইসিসি থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের স¤প্রচার স্বত্বের সুযোগও হারাতে হতে পারে।  সম্পাদনা: এল আর বাদল

  • সর্বশেষ
  • জনপ্রিয়