শিরোনাম
◈ অর্থনৈতিক সংকটে সিংহভাগ মানুষ কোরবানি দিতে পারেনি: জিএম কাদের ◈ সুপার এইটে স্থান, ক্রিকেট দলকে রাষ্ট্রপতির অভিনন্দন ◈ ফিলিস্তিনসহ সুবিধা বঞ্চিতদের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির ◈ শাসকগোষ্ঠী উল্লাসের ঈদ করছে আর বিএনপি নেতাকর্মীদের বাসায় চলছে শোকের মাতম: রিজভী  ◈ কারাগারে গরু ও খাসি কোরবানি, বন্দিদের বিশেষ বিনোদনের ব্যবস্থা ◈ দেশবাসীকে ভয়ভীতি কোরবানি দেওয়ার আহ্বান মির্জা আব্বাসের ◈ পশু কোরবানির দিক থেকে বাংলাদেশ প্রথমে রয়েছে ◈ এবারের ঈদ দেশের মানুষের কাছে একটা কষ্টের দিন: মির্জা ফখরুল ◈ ঈদুল আজহা উপলক্ষে সকল বীর মুক্তিযোদ্ধাদের অভিনন্দন প্রধানমন্ত্রীর ◈ চীনে শীততাপ নিয়ন্ত্রিত ট্রাকে শ্বাসরোধে ৮ জনের মৃত্যু

প্রকাশিত : ২৬ মে, ২০২৪, ০৬:৪৭ বিকাল
আপডেট : ২৬ মে, ২০২৪, ০৬:৪৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

খেলোয়াড়রা চাপ একটু বেশি নিচ্ছে: আকরাম খান

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ দল থেকে যুক্তরাষ্ট্র র‌্যাঙ্কিংয়ে ৯ ধাপ পিছিয়ে। তবুও সেই দলের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে হেরেছে টাইগাররা। নাজমুল হোসেন শান্তদের মাঠের খেলার অবস্থা দেখলে মনে হয় যেনো লেজেগোবরে অবস্থা। এমন বেহাল দশার কারণ জানেন না দলের ক্রিকেটাররা। বিষয়টি নিয়ে চিন্তিত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও জাতীয় দলের সাবেক অধিনায়ক আকরাম খান।

তার মতে খেলোয়াড়রা চাপ একটু বেশি নেওয়ার কারণে এমন অবস্থা তৈরি হয়েছে। এ বিষয়ে শনিবার (২৫ মে) গণমাধ্যমে আকরাম খান বলেন, আমরা যখন শুরু করেছি, তখন থেকেই চাপ ছিল। ১৯৯৪ সালে আমাদের চাপ ছিল। তিনটা দল কোয়ালিফাই করবে, পুরো জাতি তাকিয়ে ছিল। ১৯৯৭ সালে আমরা কোয়ালিফাই করলাম। চাপ থাকবেই।

তিনি আরো বলেন, খেলোয়াড়রা চাপ একটু বেশি নিচ্ছে। আর কেউ যখন চাপে পড়বে, সে তখন হতভম্ব হয়ে যাবে। কী করছে সে বুঝবে না। কী করতে হবে সেটাও বুঝতে পারবে না। আমার কাছে মনে হয়, চাপটা কাটিয়ে ওঠা বেশি গুরুত্বপূর্ণ। ভালো খেলোয়াড়রা চাপটাকে সমন্বয় করে ফেলে। যতই ঘরোয়া ক্রিকেটে রান হোক, পারফর্ম হোক চাপের বিপক্ষে ভালো করতে না পারলে দল কোনো দিন ভালো করবে না। -ইত্তেফাক

যুক্তরাষ্ট্র সিরিজ নিয়ে আগেই সাবধান করেছিলেন বিসিবির এই পরিচালক। তিনি বলেন, সিরিজের আগেই বলেছিলাম, বাংলাদেশ দলের জন্য সিরিজের প্রথম ম্যাচটা খুব গুরুত্বপূর্ণ। কারণ সবাই খুব উত্তেজিত ছিল। পারফরম্যান্স শুরুতে খারাপ হলে তখন সেটা নেতিবাচক দিকে যায়। আর শুরুতে ভালো হলে সব ইতিবাচক হয়। আমাদের ম্যাচ জেতার অভ্যাস আনতে হবে, নাহলে খেলোয়াড় অনুযায়ী পারফরম্যান্স করা যাবে না।

এফএ/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়