শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২১ মে, ২০২৪, ০৭:১২ বিকাল
আপডেট : ২১ মে, ২০২৪, ০৭:১২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পাপুয়া নিউগিনির কোচ হলেন ক্যারিবিয়ান বিশ্বকাপজয়ী ক্রিকেটার সিমন্স

স্পোর্টস ডেস্ক: আগামী ১ জুন ডালাসে স্বাগতিক দেশ যুক্তরাষ্ট্র ও কানাডার উদ্বোধনী ম্যাচ দিয়ে পর্দা উঠবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের। ২০ দলের বৈশ্বিক এই আসরে আয়োজক হিসেবে ওয়েস্ট ইন্ডিজের অভিজ্ঞতা থাকলেও যুক্তরাষ্ট্র এবারই প্রথম। এই বিশ্বকাপে পাপুয়া নিউগিনি দেশের পারফরম্যান্স ভালো করার লক্ষ্যে বিশেষজ্ঞ কোচ হিসেবে নিয়োগ দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক অলরাউন্ডার ও কোচ ফিল সিমন্সকে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ক্রিকেট পাপুয়া নিউগিনি (ক্রিকেট পিএনজি) নিয়োগের বিষয়টি নিশ্চিত করেছে। দেশটির বোর্ড জানিয়েছে, টি-টোয়েন্টি বিশ্বকাপের স্থানীয় ভেন্যুগুলো নিয়ে প্রচুর অভিজ্ঞতা থাকায় তাকে কোচিং স্টাফে সংযুক্ত করা হয়েছে।

বিশ্বকাপে সি গ্রুপে রয়েছে পাপুয়া নিউগিনি। তাদের সবকটি ম্যাচই অনুষ্ঠিত হবে ক্যারিবীয় দ্বীপপুঞ্জের গায়ানা ও ত্রিনিদাদে। সিমন্স জন্মেছেনও ত্রিনিদাদে। তাদের প্রতিপক্ষ হিসেবে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান, নিউজিল্যান্ড এবং উগান্ডা।

২ জুন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে ২০২১ সালে প্রথমবার অংশ নেওয়া পাপুয়া নিউগিনি। বিশ্বকাপের আগে ওমান ও নামিবিয়ার সঙ্গে দুটি প্রস্তুতিমূলক ম্যাচও খেলবে তারা। -আরটিভি

এদিকে পাপুয়া নিউগিনির প্রধান কোচ হিসেবে জিম্বাবুয়ের তাতেন্ডা তাইবু দায়িত্ব পালন করছেন। তার সঙ্গে কাজ করবেন সিমন্স। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী ওয়েস্ট ইন্ডিজের কোচ ছিলেন সিমন্স। দ্বিতীয় মেয়াদে ২০২২ সালে অস্ট্রেলিয়ার অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপেও ক্যারিবিয়ানদের কোচ ছিলেন তিনি। ওই আসরে প্রথম রাউন্ড থেকে ওয়েস্ট ইন্ডিজ বিদায় নিলে কোচের পদ ছাড়েন সিমন্স।

  • সর্বশেষ
  • জনপ্রিয়