শিরোনাম
◈ নবনিযুক্ত সেনা প্রধানের কাছে দায়িত্ব হস্তান্তর ◈ বেগম খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেসমেকার বসানো হয়েছে  ◈ রাষ্ট্রপতির সঙ্গে নবনিযুক্ত সেনাবাহিনী প্রধানের সৌজন্য সাক্ষাৎ ◈ গ্যাসের উৎপাদন বৃদ্ধির পরিকল্পনা ও বাজেটে বরাদ্দ কমানো স্ববিরোধী: সিপিডি ◈ সিলেটে বন্যা পরিস্থিতির উন্নতি, খুলছে পর্যটন কেন্দ্র ◈ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের চিঠি স্বাধীন সাংবাদিকতার প্রতি হুমকি: বিজেসি  ◈ দেশের প্রতিটি অর্জনে নেতৃত্ব দিয়েছে আওয়ামী লীগ: প্রধানমন্ত্রী ◈ এনবিআর সদস্য মতিউরের বিরুদ্ধে তদন্তে দুদক ◈ সেনাপ্রধান হিসেবে দায়িত্ব নিলেন জেনারেল ওয়াকার-উজ-জামান ◈ বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের খোঁজ নিলেন রিজভী 

প্রকাশিত : ২১ মে, ২০২৪, ০৭:১২ বিকাল
আপডেট : ২১ মে, ২০২৪, ০৭:১২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পাপুয়া নিউগিনির কোচ হলেন ক্যারিবিয়ান বিশ্বকাপজয়ী ক্রিকেটার সিমন্স

স্পোর্টস ডেস্ক: আগামী ১ জুন ডালাসে স্বাগতিক দেশ যুক্তরাষ্ট্র ও কানাডার উদ্বোধনী ম্যাচ দিয়ে পর্দা উঠবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের। ২০ দলের বৈশ্বিক এই আসরে আয়োজক হিসেবে ওয়েস্ট ইন্ডিজের অভিজ্ঞতা থাকলেও যুক্তরাষ্ট্র এবারই প্রথম। এই বিশ্বকাপে পাপুয়া নিউগিনি দেশের পারফরম্যান্স ভালো করার লক্ষ্যে বিশেষজ্ঞ কোচ হিসেবে নিয়োগ দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক অলরাউন্ডার ও কোচ ফিল সিমন্সকে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ক্রিকেট পাপুয়া নিউগিনি (ক্রিকেট পিএনজি) নিয়োগের বিষয়টি নিশ্চিত করেছে। দেশটির বোর্ড জানিয়েছে, টি-টোয়েন্টি বিশ্বকাপের স্থানীয় ভেন্যুগুলো নিয়ে প্রচুর অভিজ্ঞতা থাকায় তাকে কোচিং স্টাফে সংযুক্ত করা হয়েছে।

বিশ্বকাপে সি গ্রুপে রয়েছে পাপুয়া নিউগিনি। তাদের সবকটি ম্যাচই অনুষ্ঠিত হবে ক্যারিবীয় দ্বীপপুঞ্জের গায়ানা ও ত্রিনিদাদে। সিমন্স জন্মেছেনও ত্রিনিদাদে। তাদের প্রতিপক্ষ হিসেবে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান, নিউজিল্যান্ড এবং উগান্ডা।

২ জুন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে ২০২১ সালে প্রথমবার অংশ নেওয়া পাপুয়া নিউগিনি। বিশ্বকাপের আগে ওমান ও নামিবিয়ার সঙ্গে দুটি প্রস্তুতিমূলক ম্যাচও খেলবে তারা। -আরটিভি

এদিকে পাপুয়া নিউগিনির প্রধান কোচ হিসেবে জিম্বাবুয়ের তাতেন্ডা তাইবু দায়িত্ব পালন করছেন। তার সঙ্গে কাজ করবেন সিমন্স। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী ওয়েস্ট ইন্ডিজের কোচ ছিলেন সিমন্স। দ্বিতীয় মেয়াদে ২০২২ সালে অস্ট্রেলিয়ার অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপেও ক্যারিবিয়ানদের কোচ ছিলেন তিনি। ওই আসরে প্রথম রাউন্ড থেকে ওয়েস্ট ইন্ডিজ বিদায় নিলে কোচের পদ ছাড়েন সিমন্স।

  • সর্বশেষ
  • জনপ্রিয়