শিরোনাম
◈ সংসদ সদস্য আজিমের অবস্থান জেনেছে ভারত পুলিশ ◈ মঙ্গলবার দ্বিতীয় ধাপে ১৫৬ উপজেলায় ভোট ◈ বিধ্বস্ত হওয়ার আগে হেলিকপ্টারে কী করছিলেন ইরানের প্রেসিডেন্ট প্রকাশ্যে ‘শেষ’ ভিডিও ◈ সৈয়দপুর বিমানবন্দরের রানওয়েতে ফাটল, প্লেন চলাচলে বিঘ্ন ◈ ইসরায়েলি প্রধানমন্ত্রী ও হামাস প্রধানের বিরুদ্ধে আইসিসিতে গ্রেপ্তারি পরোয়ানার আবেদন ◈ নিরপরাধ মানুষরাই সরকারি নিপীড়নের শিকার হচ্ছেন: মির্জা ফখরুল ◈ বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডিতে ১২ দেশ অংশ নিচ্ছে  ◈ নিরপেক্ষতা ক্ষুণ্ন হওয়ায় দুই ওসিকে প্রত্যাহার করলো ইসি  ◈ ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে মির্জা ফখরুলের শোক ◈ ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর শোক

প্রকাশিত : ১০ মে, ২০২৪, ০১:১৭ দুপুর
আপডেট : ১০ মে, ২০২৪, ০১:১৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এবার তুরস্কের গ্রান্ডামাস্টার সানালকে রুখলেন ফাহাদ রহমান

স্পোর্টস ডেস্ক: দুবাইয়ে অনুষ্ঠিত পুলিশ গ্লোবাল দাবা টুর্নামেন্টে দুর্দান্ত পারফরম্যান্স করছেন বাংলাদেশের আন্তর্জাতিক মাস্টার ফাহাদ রহমান। বৃহস্পতিবার (৯ মে) রাতে অনুষ্ঠিত ষষ্ঠ রাউন্ডের খেলায় তিনি তুরস্কের গ্র্যান্ডমাস্টার সানাল ভাহাপের সঙ্গে ড্র করেছেন।

ফাহাদের সাত রাউন্ডের মধ্যে পাচজন গ্র্যান্ডমাস্টারের বিপক্ষে খেলতে হচ্ছে। ইতোমধ্যে তিন জনের সঙ্গে ড্র ও একজনের কাছে হেরেছেন। শুক্রবার রাতে সপ্তম রাউন্ডে ভারতীয় গ্র্যান্ডমাস্টার সুব্রাবিনিয়ামের বিরুদ্ধে খেলবেন। ভারতীয়কে হারাতে পারলে তার পারফরম্যান্স রেটিং ও টুর্নামেন্টের পয়েন্ট উভয় বৃদ্ধি পাবে।

ছয় রাউন্ড শেষে ফাহাদের পয়েন্ট সাড়ে তিন ও পারফরম্যান্স রেটিং ২৬০২। বাকি তিন রাউন্ডে এই রেটিং বজায় রাখতে পারলে আরেকটি জিএম নর্ম পাওয়ার সম্ভাবনা থাকবে। সুইস লিগ পদ্ধতির এই টুর্নামেন্টে প্রতিপক্ষ অনেক উচ্চ রেটিংধারী। তাই এই টুর্নামেন্টে পারফরম্যান্স রেটিং পয়েন্ট অর্জন করলেই জিএম নর্ম নিশ্চিত হবে তার। সূত্র: ঢাকা পোস্ট

গত মাসে ভিয়েতনামে ফাহাদ একটি জিএম নর্ম পেয়েছিলেন। আন্তর্জাতিক মাস্টার থেকে গ্র্যান্ডমাস্টার হতে তিনটি জিএম নর্ম ও রেটিং ২৫০০ হতে হয়। ফাহাদের বর্তমান রেটিং ২৪৩১ ও একটি জিএম নর্ম রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়