শিরোনাম
◈ আরাকান আর্মির শহর দখল, বাড়িঘর জ্বালিয়ে ফের রোহিঙ্গাদের বিতাড়ন ◈ জাবালিয়া শরণার্থী শিবির গুঁড়িয়ে দিচ্ছে ইসরায়েল, ২৪ ঘন্টায় নিহত ৮৩ ◈ সারাদেশে ঝড় ও বজ্রবৃষ্টির শঙ্কা ◈ স্কুলের টয়লেটে আটকা শিশু, ৬ ঘণ্টা পর বের হতে সক্ষম  ◈ পাসপোর্ট অফিসে ভোগান্তি কিছুটা কমেছে, জনবল বাড়ানোর তাগিদ  ◈ কিরগিজস্তানের পরিস্থিতি নিয়ন্ত্রণে, বাংলাদেশি শিক্ষার্থীদের ঘরে থাকার পরামর্শ দূতাবাসের ◈ কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থীদের ওপর হামলা: সাহায্য চাইলেন বাংলাদেশিরা  ◈ সংসদ ভবন এলাকায় দুই প‌ক্ষে‌র সংঘর্ষে শিক্ষার্থী নিহত ◈ আবারও বাড়লো সোনার দাম, ভরি ১১৮৪৬০ টাকা ◈ দেশের উন্নয়ন দেখে বিএনপি’র মাথা খারাপ হয়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত : ০৬ মে, ২০২৪, ০৩:০৫ দুপুর
আপডেট : ০৬ মে, ২০২৪, ০৫:৩৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মারা গেলেন আর্জেন্টিনাকে প্রথম বিশ্বকাপ জেতানো কোচ মেনোত্তি 

সিজার লুইস মেনোত্তি

স্পোর্টস ডেস্ক : ১৯৭৮ সালে আর্জেন্টিনা প্রথম ফুটবল বিশ্বকাপ জিতেছিল। সেই দলের কোচ সিজার লুইস মেনোত্তি ৮৫ বছর বয়সে মারা গেলেন। মৃত্যুর আগে রক্তশূন্যতায় ভুগে প্রায় মাসখানেক হাসপাতালে ভর্তিও ছিলেন। সোমবার (৬ মে) তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। 

এক বিবৃতিতে এএফএ জনিয়েছে, আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন অত্যন্ত শোকের সঙ্গে বর্তমান জাতীয় দলের পরিচালক ও আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী কোচ লুইস সিজার মেনোত্তির মৃত্যুর খবর জানাচ্ছে। বিদায় প্রিয় ফ্লাকো।

লিওনেল মেসির জন্মশহর রোজারিওতে ১৯৩৮ সালে জন্মগ্রহণ করেন মেনোত্তি। ১৯৬৩ থেকে ১৯৬৮ পর্যন্ত আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে ১১ ম্যাচ খেলে ২ গোল করেন এই স্ট্রাইকার। সান্তোসের হয়ে ফুটবল সম্রাট পেলের সঙ্গেও খেলেছেন এই কোচ। সূত্র: চ্যানেল২৪

৩৭ বছরের কোচিং ক্যারিয়ারে ১১টি ক্লাব ও দুটি দেশের জাতীয় দলের কোচের ভূমিকা পালন করেছেন মেনোত্তি। এরমধ্যে আর্জেন্টিনার হয়ে কোচের দায়িত্ব সামলান ১৯৭৪ থেকে ১৯৮৩ সাল পর্যন্ত। ১৯৯১ থেকে ১৯৯২ পর্যন্ত মেক্সিকো জাতীয় দলের কোচের দায়িত্ব পালন করেন তিনি। 

এফএ/এমটি

  • সর্বশেষ
  • জনপ্রিয়