শিরোনাম
◈ সিলেটে ফিলিং স্টেশনে আগুন ◈ শেখ হাসিনার ৪৪তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ ◈ স্লোভাকিয়ার প্রধানমন্ত্রীর প্রাণহানি চেষ্টার নিন্দা জানালেন শেখ হাসিনা ◈ শেখ হাসিনাকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন  ◈ আইনি সহায়তা দিতে ‘পরামর্শ কর্মকর্তা’ নিয়োগ দেবে সরকার ◈ মিঠাপানির ঝিনুকে উৎপাদিত মুক্তার গহনা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর  ◈ কোরবানিতে চাহিদার চেয়ে পশু বেশি: প্রাণিসম্পদ মন্ত্রী ◈ বাংলাদেশকে নিয়ন্ত্রণে রাখার জন্য ভারত সকল কার্যক্রম পরিচালনা করছে: মির্জা ফখরুল ◈ ক্যাসিনোহোতা সেলিম প্রধানের প্রার্থিতা বাতিল, দিতে হবে জরিমানা ◈ বিএনপি দেশবিরোধী ষড়যন্ত্র কাজে দেয়নি: পররাষ্ট্রমন্ত্রী 

প্রকাশিত : ২৯ এপ্রিল, ২০২৪, ০৮:২০ রাত
আপডেট : ২৯ এপ্রিল, ২০২৪, ০৮:২০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতকে নিয়েই চ্যাম্পিয়ন্স ট্রফির চূড়ান্ত সূচি পাকিস্তানে

স্পোর্টস ডেস্ক: ২০২৫ সালের ফেব্রুয়ারি-মার্চে পাকিস্তানে বসবে চ্যাম্পিয়ন্স ট্রফির নবম আসর। ইতোমধ্যেই খসড়া সূচি চূড়ান্ত করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জমা দিয়েছে আইসিসির কাছে। টুর্নামেন্টের জন্য তিনটি ভেন্যুও বেছে নিয়েছে তারা। সবকিছু ঠিক থাকলে ৩০ বছরের মধ্যে প্রথমবার আসিসির কোনো ইভেন্ট পাকিস্তানে আয়োজন করা হবে।

এই আসরে হাইব্রিড মডেলে না গিয়ে ভারতের সব ম্যাচ পাকিস্তানের মাটিতে রেখেই সূচি বানিয়েছে পিসিবি। কিন্তু ভারত-পাকিস্তানের মধ্যে রাজনৈতিক সম্পর্ক টানাপোড়েনের কারণে বৈশ্বিক এই টুর্নামেন্টে ভারতের অংশগ্রহণ নিয়ে অনিশ্চয়তা রয়েছে। কেননা, পাকিস্তানে দল পাঠাতে কেন্দ্রীয় সরকারের অনুমোদন লাগবে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণকারী বোর্ডের (বিসিসিআই)।

এর আগে, গত বছর এশিয়া কাপে হাইব্রিড মডেলে টুর্নামেন্ট আয়োজন করা হয়। এতে আয়োজক পাকিস্তানের বাইরে বেশ কিছু ম্যাচ রাখা হয়। এর মধ্যে ভারতের সবকটি ম্যাচই পাকিস্তানের বাইরে ছিল। এবার পিসিবির আয়োজনে ভারত অনীহা জানালে ভেন্যু পরিবর্তনের সম্ভাবনাও নানান জল্পনা-কল্পনা থাকছে।

তবে এ বিষয়ে পিসিবি আশাবাদী, পাকিস্তানের মাটিতেই হবে চ্যাম্পিয়ন্স ট্রফির সব ম্যাচ। সম্প্রতি করাচির ন্যাশনাল ব্যাংক স্টেডিয়াম, লাহোরের গাদ্দাফি স্টেডিয়াম এবং রাওয়ালপিন্ডির ক্রিকেট স্টেডিয়াম পরিদর্শনে এসেছিল আইসিসি নিরাপত্তা দল। ভেন্যুগুলোর সুবিধা ও নিরাপত্তা ব্যবস্থাসহ সার্বিক অবস্থায় সন্তোষ প্রকাশ করে তারা। ৮ দলের এই টুর্নামেন্টটি হতে পারে ১৪ দিন ব্যাপী। সূত্র: আরটিভি

এক সংবাদ সম্মেলনে পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভি জানিয়েছেন,  আমরা সূচি ঠিক করে আইসিসিতে পাঠিয়েছি। আইসিসি থেকে নিরাপত্তা দল এসেছিল। তারা আমাদের প্রস্তুতি দেখেছে এবং স্টেডিয়ামের উন্নতি নিয়ে কথা বলেছে। আমরা সর্বদা আইসিসির সঙ্গে যোগাযোগ রাখছি। আশা করছি ভালো একটি টুর্নামেন্ট আয়োজন করতে পারবো।

  • সর্বশেষ
  • জনপ্রিয়