শিরোনাম
◈ সারাদেশে ঝড় ও বজ্রবৃষ্টির শঙ্কা ◈ স্কুলের টয়লেটে আটকা শিশু, ৬ ঘণ্টা পর বের হতে সক্ষম  ◈ পাসপোর্ট অফিসে ভোগান্তি কিছুটা কমেছে, জনবল বাড়ানোর তাগিদ  ◈ কিরগিজস্তানের পরিস্থিতি নিয়ন্ত্রণে, বাংলাদেশি শিক্ষার্থীদের ঘরে থাকার পরামর্শ দূতাবাসের ◈ কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থীদের ওপর হামলা: সাহায্য চাইলেন বাংলাদেশিরা  ◈ সংসদ ভবন এলাকায় দুই প‌ক্ষে‌র সংঘর্ষে শিক্ষার্থী নিহত ◈ আবারও বাড়লো সোনার দাম, ভরি ১১৮৪৬০ টাকা ◈ ভেবেছিলাম দেশের সমস্যা ক্ষণস্থায়ী, এখন আরও বেড়েছে: এডিটরস গিল্ড ◈ দেশের উন্নয়ন দেখে বিএনপি’র মাথা খারাপ হয়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ যুক্তরাষ্ট্র স্মার্ট প্রাণিসম্পদ প্রকল্পে ৩৪ মিলিয়ন ডলার সহায়তা দিবে

প্রকাশিত : ২৬ এপ্রিল, ২০২৪, ০৭:০৪ বিকাল
আপডেট : ২৬ এপ্রিল, ২০২৪, ০৭:০৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চলতি বছরেই বিদায় জানাবো ফুটবলকে: মার্তা দা সিলভা

স্পোর্টস ডেস্ক: আন্তর্জাতিক নারী ফুটবলে বড় এক তারকার নাম মার্তা ভিয়েরা দা সিলভা।সর্বোচ্চ ছয়বার ব্যালন ডিঅর জয়ের রেকর্ড আছে এই ব্রাজিলীয়ান তারকার। এছাড়া বিশ্বকাপে নারী ও পুরুষ দুই সংস্করণ মিলিয়ে সর্বোচ্চ ১৭ গোল করার কীর্তিও রয়েছে কুইন অব ফুটবলের অধীনে।

ব্রাজিলের জার্সিতে কোপা আমেরিকার শিরোপা জিতেছেন তিনবার। তবে এত অর্জনের ভিড়েও আক্ষেপ রয়েছে এই নারী ফুটবলারের। কারণ এখন পর্যন্ত তার ছুঁয়ে দেখা হয়নি বিশ্বকাপের ট্রফি। এই অপূর্ণতা নিয়েই মার্তা জানিয়ে দিলেন চলতি বছরেই ফুটবলকে বিদায় জানাতে যাচ্ছেন এই কিংবদন্তী।

মার্তা ভিয়েরা দা সিলভা বলেন, ব্রাজিলের হয়ে চলতি বছরেই বিদায় জানাবো ফুটবলকে। ইতোমধ্যে এর নিশ্চয়তা আমি দিয়েছি। এ নিয়ে আমি বেশ শান্ত আছি। কারণ তরুণ ফুটবলারদের সঙ্গে মিশে দেখেছি। তাদের মাধ্যমে ফুটবলের ব্যাপক উন্নতি হবে। এর আগে ২০০৪ ও ২০০৮ সালে অলিম্পিকে অংশ নিয়ে রৌপ্য জেতেন তিনি। 

অলিম্পিকে অংশ নেওয়ার বিষয়ে মার্তা বলেন, আমি যদি অলিম্পিকে খেলতে পারি, তাহলে সেখানে প্রতিটি মুহূর্ত উপভোগ করবো। কারণ অলিম্পিক হোক বা অন্য কিছু ব্রাজিল জাতীয় দলে এটি আমার শেষ বছর। ২০২৫ সালে মার্তা বলে কোনো ফুটবলার থাকবে না ব্রাজিলের ফুটবলে। সূত্র: যমুনা

  • সর্বশেষ
  • জনপ্রিয়