শিরোনাম
◈ আজ আঘাত হানতে পারে রেমাল: জ্বলোচ্ছাসের ঝুঁকিতে সাতক্ষীরা খুলনা বাগেরহাট ◈ ঘূর্ণিঝড়ের কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিত ◈ ঠাকুরগাঁওয়ে ‘স্বর্ণের সন্ধান পাওয়া’সেই ইটভাটায় ১৪৪ ধারা জারি ◈ গুজরাটে গেমিং জোনে ভয়াবহ আগুন, নিহত ২৭ ◈ বাংলাদেশের স্বাস্থ্য খাতে বিপুল সহযোগিতার আশ্বাস দিয়েছেন হু’র মহাপরিচালক ◈ শেষ টি-টুয়েন্টিতে যুক্তরাষ্ট্রকে ১০ উইকেটে হারাল বাংলাদেশ ◈ ঘূর্ণিঝড় রেমাল: মোংলা-পায়রায় ৭ নম্বর সংকেত ◈ বেনজীর আহমেদের সম্পদ জব্দের প্রক্রিয়া শুরু ◈ গভীর নিম্নচাপটি ঘূর্ণিঝড় রেমালে পরিণত: বিডব্লিউওটি ◈ উপকূলীয় এলাকায় লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ

প্রকাশিত : ২২ এপ্রিল, ২০২৪, ০১:৩১ দুপুর
আপডেট : ২২ এপ্রিল, ২০২৪, ০১:৩১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দুইবার পিছিয়ে পড়েও শেষ মুহূর্তে বার্সার বিপক্ষে জয় রিয়ালের

স্পোর্টস ডেস্ক: সান্তিয়াগো বার্নাব্যুতে এলক্লাসিকো ম্যাচ জমে উঠেছে দারুণভাবে। এক দল গোল করে এগিয়ে যাচ্ছে তো পাল্টা আক্রমণ করে আরেক দল সমতায় ফিরছে। তবে ৫ গোলের এই ম্যাচে শেষ হাসি হেসেছে রিয়াল মাদ্রিদ।

রোববার রাতে দুইবার পিছিয়ে পড়েও শেষমেষ বার্সেলোনাকে ৩-২ গোলে হারিয়ে লা লিগার শিরোপার আরও কাছাকাছি চলে গেছে রিয়াল মাদ্রিদ। এ নিয়ে টানা চতুর্থবারের মতো বার্সেলোনাকে হারালো রিয়াল। শিরোপা নিশ্চিতে তাদের সামনে আছে আরও ৬টি ম্যাচ।

রিয়ালের এই জয়ে ৩২ ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে রিয়াল। সমান ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে আছে বর্তমান চ্যাম্পিয়ন বার্সা। আর ৬৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে জিরোনা।

ম্যাচের মাত্র ৬ মিনিটে এন্ড্রিয়াস ক্রিসটেনসেনের গোলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় বার্সা। সেই গোল ম্যাচের ১৮ মিনিটে পেনাল্টিতে শোধ করেন ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুস জুনিয়র। ফলে ১-১ সমতা নিয়েই বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধে খেলতে নেমে ফারমিন লোপেজের গোলে ব্যবধান ২-১ করে বার্সা। একেবারে কাছ থেকে বাঁপায়ের দারুণ শটে গোল করেন তিনি। তবে বার্সার দ্বিতীয় গোল শোধ করতে বেশি সময় নেয়নি রিয়াল। মাত্র ৪ মিনিট পরই লুকাস ভ্যাসকুয়েজের গোলে ২-২ ব্যবধানে সমতায় ফেরে কার্লো আনচেলত্তির শিষ্যরা। খেলার মূল সময়ে আর কোনো গোল হয়নি। -জাগোনিউজ

তবে ম্যাচের অতিরিক্ত সময়ে এসে বার্সার ১ পয়েন্ট পাওয়ার আশাও গুড়েবালি করে দেন রিয়ালের মিডফিল্ডার জুড বেলিংহাম। ৯০+১ মিনিটে লুকাস ভ্যাসকুয়েজের ক্রস থেকে বাঁপায়ের দারুণ শটে গোল করেন এই ইংলিশ তারকা। এতে ৩-২ গোলে জয় নিশ্চিত হয় রিয়ালের।

এফএ/আইএফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়