শিরোনাম
◈ ভারতে লোকসভা নির্বাচনের প্রথম দফায় ভোট পড়েছে ৫৯.৭ শতাংশ  ◈ ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন প্রধানমন্ত্রী: ওয়াশিংটনে অর্থমন্ত্রী ◈ দাম বেড়েছে আলু, ডিম, আদা ও রসুনের, কমেছে মুরগির  ◈ ২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা ◈ ভিত্তিহীন মামলায় বিরোধী নেতাকর্মীদের নাজেহাল করা হচ্ছে: মির্জা ফখরুল ◈ বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী ◈ অপরাধের কারণেই বিএনপি নেতা-কর্মীদের  বিরুদ্ধে মামলা হয়েছে: প্রধানমন্ত্রী  ◈ অ্যাননটেক্সকে জনতা ব্যাংকের সুদ মওকুফ সুবিধা বাতিলের নির্দেশ বাংলাদেশ ব্যাংকের ◈ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৩ ডিগ্রি, হিট এলার্ট জারি  ◈ ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে

প্রকাশিত : ০৩ এপ্রিল, ২০২৪, ০১:১৬ দুপুর
আপডেট : ০৩ এপ্রিল, ২০২৪, ১১:২০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ক্রিজে যারা সেট হবে তাদের বড় রান করতে হবে: শান্ত

স্পোর্টস ডেস্ক: ঘরের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ হারের পর ওয়ানডে সিরিজ নিজেদের করে নেয় বাংলাদেশ। এবার দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে ভরাডুবি টাইগারদের। বুধবার চট্টগ্রাম জহুর আাহমেদ চোধুরী স্টেডিয়ামে পঞ্চম দিনের প্রথম সেশনেই ৩১৮ রানে অলআউট হয়েছে শান্তরা। ফলে ১৯২ রানের পরাজয়ে সিরিজ নিয়ে মাঠ ছাড়তে হয় লাল-সবুজের প্রতিনিধিদের। ক্রিজে শেষ পর্যন্ত ৮১ রানে অপরাজিত ছিলেন মেহেদী হাসান মিরাজ।

টেস্ট হারার পর সংবাদ সম্মেলনে অধিনায়ক শান্ত নিজেদের ব্যাটিং ব্যর্থতা স্বীকার করেছেন। তিনি বলেন, আমরা ভালো খেলিনি। বোলাররা উইকেটে নিজেদের প্রমাণ করে দেখালেও ব্যাটাররা ভালো ব্যাটিং করেনি। সবাই ক্রিজে সেট হয়েছে কিন্তু বড় রান করতে পারেনি, এটা নিয়ে আমাদের ভাবতে হবে। নিশ্চিত করতে হবে যারা সেট হবে তারা যেন বড় রান করে।

শান্ত প্রথম শ্রেণীর ক্রিকেটটা বেশি খেলার জন্য বললেন, একজন খেলোয়াড় হিসেবে আমাদের যেকোনো পরিস্থিতির জন্য নিজেদের প্রস্তুত করতে হবে। তবে আমরা যদি আরও বেশি প্রথম-শ্রেণীর ক্রিকেট খেলি তাহলে তা আমাদের কাজে আসবে।

সাকিব-মিরাজ ও অভিষিক্ত পেসার হাসান মাহমুদকে প্রশংসা করেছেন শান্ত। তিনি বলেন, হাসান প্রথম ম্যাচে সত্যিই ভালো বোলিং করেছে। সাকিব ভাইও যেভাবে ব্যাটিং এবং বোলিং করেছে, মিরাজ যেভাবে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করেছে, তাতে কিছুটা ইতিবাচক দিক রয়েছে।

এএফ/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়