শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ০২ এপ্রিল, ২০২৪, ০৩:৩৪ দুপুর
আপডেট : ০২ এপ্রিল, ২০২৪, ০৯:০৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফারিহার হ্যাটট্রিক টপকে সিরিজ জিতলো অস্ট্রেলিয়া নারী দল

আহমেদ ফয়সাল: বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বড় ব্যবধানে জয় পায় অস্ট্রেলিয়া নারী দল। দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়া টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে তাণ্ডব শুরু করে টাইগ্রেস বোলারদের উপর। এরপর ফারিহা তৃষ্ণার হ্যাটট্রিকের কল্যাণে ৮ উইকেটে ১৬১ রান সংগ্রহ অজিরা। কিন্তু ম্যাচশেষে সে খুশিটা থাকেনি নিগার সুলতানা জ্যোতিদের।

মঙ্গলবার মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে ১৬২ রানের জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে ১০৩ রানেই আটকে গেছে স্বাগতিকরা। ফলে ৫৮ রানের বড় জয়ে এক ম্যাচ বাকি থাকতেই টি-টোয়েন্টি সিরিজ ঘরে তুললো অস্ট্রেলিয়া নারী দল।

মুর্শিদা খাতুন ও দিলারার ওপেনিং জুটিতে দারুণ শুরু পায় বাংলাদেশ। প্রথম ৪ ওভারে ৩০ রান তোলেন তারা। পঞ্চম ওভারে মেগান শুটের বলে কট বিহাইন্ড হন ৮ রান করা মুর্শিদা। এরপর ১৪ রানের মধ্যে আরও ৩ উইকেট হারিয়ে লড়াই থেকে ছিটকে পড়েন নিগার সুলতানা জ্যোতিরা। দিলারা করেন সর্বোচ্চ ২৭ রান। পঞ্চম উইকেটে ফাহিমা খাতুন ও স্বর্ণা ৩০ রানের জুটি গড়লেও তাতে পার্থক্য গড়ে ওঠেনি। স্বর্ণা ২১ রানের ইনিংস খেলেন। অস্ট্রেলিয়ার হয়ে দুই স্পিনার সোফি মলিনু ও অ্যাশলেই গার্ডনার নেন ৩টি করে উইকেট নেন।

এর আগে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের মেয়েদের কোনোপ্রকার পাত্তা না দিয়ে ব্যাট চালিয়েছেন সফরকারীরা। অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৫৭ রানের ইনিংস খেলেন জর্জিয়া ওয়্যারহ্যম। এছাড়া হ্যারিস ৪৭ রান এবং শেষদিকে এলিস পেরি খেলেছেন ২৯ রান। তবে একইদিনে তরুণ পেসার ফারিহা তৃষ্ণা ইনিংসের শেষ তিন বলে এলিস পেরি, সোফি মলিনেক্স এবং বেথ মুনির উইকেট নিয়ে হ্যাটট্রিকের দেখা পান। সবমিলিয়ে ৪ টি উইকেট শিকার করেন ফারিহা। এছাড়া নাহিদা আক্তার ও ফাহিমা খাতুন ২টি করে উইকেট নেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়