শিরোনাম
◈ সাভারে শো-রুমের স্টোররুমে বিস্ফোরণ, দগ্ধ ২ ◈ ইরানের ওপর মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ চলচ্চিত্র ও টিভি খাতে ভারতের সঙ্গে অভিজ্ঞতা বিনিময় হবে: তথ্য প্রতিমন্ত্রী ◈ উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করলেই ব্যবস্থা: ইসি আলমগীর  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের

প্রকাশিত : ২৬ মার্চ, ২০২৩, ০৩:২৭ দুপুর
আপডেট : ২৬ মার্চ, ২০২৩, ০৫:৫৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আমরা গণতন্ত্রকে পুনরুদ্ধার করার শপথ নিয়েছি: মির্জা ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

রিয়াদ হাসান: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজকে এই দিনে আমরা শপথ নিয়েছি, বাংলাদেশ জাতীয়তাবাদী দল গণতন্ত্রকে পুনরুদ্ধার করার জন্য, বেগম খালেদা জিয়াকে মুক্ত করার জন্য, আমাদের নেতা তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার জন্য। একই সঙ্গে নতুন নির্বাচন কমিশন গঠন করাসহ ১০ দফা দাবি ও ২৭ দফা রাষ্ট্র সংস্কারের দাবিতে আমরা আন্দোলন করছি।

রোববার (২৬ মার্চ) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রাজধানীর শেরে বাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন তিনি। ঢাকা মেইল

এর আগে সকালে সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে জাতির সূর্য সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন বিএনপির শীর্ষ নেতারা। ঢাকায় ফিরে এসে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে দলের জাতীয় নেতারা ছাড়াও সর্বস্তরের নেতাকর্মীরা পুষ্পস্তবক অর্পণসহ ফাতেহা পাঠ করেন। নয়াদিগন্ত

মির্জা ফখরুল বলেন, দুর্ভাগ্য আমাদের, যেই স্বপ্ন নিয়ে মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশ স্বাধীন হয়েছিল, আশা-আকাক্সক্ষা ছিল সত্যিকার অর্থে একটি গণতান্ত্রিক রাষ্ট্র নির্মাণ করা। সেই গণতন্ত্র আজকে সম্পূর্ণভাবে নির্বাসিত হয়েছে এবং গণতান্ত্রিক অধিকার কেড়ে নেওয়া হচ্ছে। 

তিনি বলেন, আজকে বাংলাদেশের মানুষের ভোটের অধিকার নেই, কথা বলার অধিকার নেই, লেখার অধিকার নেই। এক কথায় দেশে গণতান্ত্রিক কোনো অধিকার নেই। আজকে সুপরিকল্পিতভাবে সমস্ত রাষ্ট্রের গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ভেঙে ফেলা হচ্ছে।

বিএনপি এই নেতা বলেন, বাংলাদেশের মানুষ আজ জেগে উঠেছে। বাংলাদেশের মানুষ আজকে গণতন্ত্রকে উদ্ধার করার জন্য, তাদের অধিকারকে ফিরে পাওয়ার জন্য, ভোটের অধিকারকে ফিরে পাওয়ার জন্য এবং শান্তিতে বসবাস করার জন্য আন্দোলন-সংগ্রাম শুরু করেছে।

তিনি বলেন, আজকের এই মহান দিনে সারা দেশবাসীর প্রতি বাংলাদেশ জাতীয়তাবাদী দল ও বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে দেশবাসীকে শুভেচ্ছা জানাচ্ছি এবং আশা করছি, গণতন্ত্র পুনরুদ্ধারের যে আন্দোলন সেখানে সবাই শরিক হবেন।

শ্রদ্ধা নিবেদনকালে বিএনপি মহাসচিব ছাড়াও অন্যদের মধ্যে দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়শ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান উমর, এ জেড এম ডাক্তার জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, জয়নুল আবেদিন ফারুক প্রমুখ উপস্থিত ছিলেন।

আরএইচ/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়