শিরোনাম
◈ চুয়াডাঙ্গার পরিস্থিতি এখন মরুভূমির মতো, তাপমাত্রা ৪১ দশমিক  ৫ ডিগ্রি ◈ ফরিদপুরে পঞ্চপল্লীতে গণপিটুনিতে ২ ভাই নিহতের ঘটনায় গ্রেপ্তার ১ ◈ মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশি: পররাষ্ট্রমন্ত্রী ◈ ভারতে লোকসভা নির্বাচনের প্রথম দফায় ভোট পড়েছে ৫৯.৭ শতাংশ  ◈ ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন প্রধানমন্ত্রী: ওয়াশিংটনে অর্থমন্ত্রী ◈ দাম বেড়েছে আলু, ডিম, আদা ও রসুনের, কমেছে মুরগির  ◈ প্রার্থী নির্যাতনের বিষয়ে পুলিশ ব্যবস্থা নেবে, হস্তক্ষেপ করবো না: পলক ◈ ২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা ◈ ভিত্তিহীন মামলায় বিরোধী নেতাকর্মীদের নাজেহাল করা হচ্ছে: মির্জা ফখরুল ◈ বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী

প্রকাশিত : ০১ ডিসেম্বর, ২০২২, ০৫:০০ বিকাল
আপডেট : ০১ ডিসেম্বর, ২০২২, ০৫:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

১০ ডিসেম্বর নয়াপল্টনেই সমাবেশ হবে: বিএনপি

বিএনপি সমাবেশ

শাখাওয়াত মুকুল: শনিবার (১০ ডিসেম্বর) বিএনপির ঢাকা বিভাগীয় গণ-সমাবেশ নয়াপল্টনে অনুষ্ঠিত হবে। এর বাইরে অন্য কোথাও সমাবেশ করবে না। সোমবার (২৮ নভেম্বর) রাতে বিএনপির স্থায়ী কমিটির সভায় এমন সিদ্ধান্ত নেয়া হয়। সভায় এছাড়াও বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত নেয় বিএনপি। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। 

গণ-আন্দোলকে দমন করার লক্ষে সরকার পুলিশকে ব্যবহার করে নেতা-কর্মীদের বিরুদ্ধে গায়েবি ও নাশকতা, বিষ্ফোরক মামলা করা হয় বলে জানায় বিএপি। এছাড়া, প্রায় ৬ শতাধিক গ্রেফতার, ২২ হাজার নেতা-কর্মীর বিরুদ্ধে মামলার তথ্য জানায় বিএনপি। 

সভায় বলা হয়, গত একযুগে সীমাহীন দুর্নীতির শিকার দেশের রাষ্ট্রায়ত্ব ব্যাংকগুলোর অধিকাংশ ক্রমশ দুর্বল হওয়ায় উদ্বেগ প্রকাশ করা হয়। সম্প্রতি ইসলামী ব্যাংকসহ আরও কয়েকটি বেসরকারি ব্যাংকে অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে কয়েকটি কাগুজে কোম্পানীকে হাজার হাজার কোটি টাকা ঋণ প্রদানের ঘটনা গণ-মাধ্যমে ফাঁস হওয়ায় নিন্দা ও উদ্বেগ প্রকাশ করা হয়। সভা মনে করে এই সরকার ক্ষমতায় আসার পর থেকে পরিকল্পিত ভাবেই আর্থিক প্রতিষ্ঠান গুলোকে নজীরবিহীন দুর্নীতির মাধ্যমে প্রায় ধ্বংস করে ফেলেছে। এতে করে অর্থনীতি চরম ভাবে বিপর্যস্ত হয়েছে।

সভায়, সামগ্রিক আর্থিক খাত বিষয়ে বিস্তারিত তথ্য সম্বলিত প্রতিবেদন তৈরী করে প্রেস কনফারেন্সের মাধ্যমে জনগণের সামনে তুলে ধরার সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায়, জ্বালানী তেল, গ্যাস, পানি ও সকল নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদ এবং প্রতিবাদ কর্মসূচীতে পুলিশের গুলিতে হত্যা এবং আওয়ামী লীগের নির্যাতনে যশোরে আলীম, সিলেটে কামাল, পটুয়াখালির সাবেক এমপি শাহজাহান খানের হত্যার প্রতিবাদে, বেগম খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানসহ প্রায় ৪০ লাখ নেতা-কর্মীর বিরুদ্ধে গায়েবি মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়। 

এসএম/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়