শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ০৯ জুন, ২০২৪, ০৫:৩৬ বিকাল
আপডেট : ১০ জুন, ২০২৪, ১২:২৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সরকারের ক্ষমতার সিকিউরিটি গার্ড বেনজীর, আজিজরা: রিজভী

রিয়াদ হাসান: [২] বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, আপনি তাদের (বেনজীর, আজিজ) দম্ভে এবং তারা যে জনগণের ওপর দমননীতি চালিয়েছে সেটা তো আজকে সর্বজন স্বীকৃত। জাপানের এম্বাসিডর বলেছেন রাতের অন্ধকারে ২০১৮ সালের নির্বাচন হয়েছে। এই নির্বাচন কারা করেছে? এই আজিজ সাহেব এবং বেনজীর সাহেবরা করেছেন।

[৩] রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে ‘সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজ ও পুলিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদসহ, দুর্নীতিবাজ .রাষ্ট্রীয় সম্পদ লুন্ঠনকারীদের’ গ্রেপ্তার ও বিচারের দাবি করে মানববন্ধন কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

[৪] রিজভী বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে যারা অংশগ্রহণ করেছে তাদের বিষয়ে ঐতিহাসিক মন্তব্য গুলো কি ছিল বেনজীর আহমেদের? কত ধমক কত হুমকি। তিনি তখন বলেছিলেন অস্ত্র দেয়া হয়েছে আপনাদেরকে কি হাডুডু খেলার জন্য। প্রধানমন্ত্রী আপনার যদি ন্যূনতম মানবতাবোধ থাকতো দেশে যদি আইনের শাসন থাকতো সেই দিনই তো আপনি বেনজীর আহমেদকে গ্রেপ্তার করতেন।

[৫] তিনি বলেন, জাতীয় নির্বাচনের পরে এই আজিজ সাহেব বলেছিলেন স্বাধীনতার পরে নাকি এত সুষ্ঠু নির্বাচন হয়নি, অর্থাৎ যে নির্বাচন ২০১৮ সালের নিশিরাতে হয়েছিল, যে নির্বাচনকে দেশের মানুষ মিডনাইট এর নির্বাচন বলে সেই নির্বাচনকে তিনি তকমা দিলেন স্বাধীনতার পরে সবচেয়ে সুষ্ঠু নির্বাচন। শেখ হাসিনা আজিজ বেনজীরদেরকে প্রটেকশন দিয়েছে তারা শেখ হাসিনাকে প্রটেকশন দিয়েছে।

[৬] প্রধানমন্ত্রীর উদ্দেশে রিজভী বলেন, আপনার নিপীড়নের, গুমের, বিচার বহির্ভূত হত্যার, ক্রসফায়ারের ভয়ে গণমাধ্যমে কর্মীরা কেউ কথা বলে সাহস পায়নি। একজন প্রখ্যাত সাংবাদিক তিনি বলেছেন, আমরা অনেক কিছুই জানতাম কিন্তু লিখতে সাহস পাইনি, প্রকাশ করতে আমরা ভয় পেয়েছি। কারণ আমাদের পাশে সরকার থাকবে না। সরকার থাকে বেনজীরদের পক্ষে, সরকার থাকে আজিজদের পাশে।

[৭] প্রধানমন্ত্রীর সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম- মহাসচিব আরও বলেন, এয়ারপোর্টে সমস্ত বিমান বন্ধ করে দিয়ে তিনি দেখা করতে গেলেন তার গুরুর কাছে। শেখ হাসিনা মনে করেন তার গুরুর সাথে দেখা করলেই হয়ে যাবে। আমাদের স্বাধীনতা-সার্বভৌমত্ব সবকিছু তিনি বিসর্জন দিয়ে দুর্বল করে, তিনি তাদের (ভারত) মুসাহিদ করছেন তাদের কাছে মাথা নিচু করেছেন। 

[৮] সংগঠনের সিনিয়র সহ সভাপতি নজরুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক খান, সাংগঠনিক সম্পাদক মিয়া মোহাম্মদ আনোয়ার প্রমুখ। সম্পাদনা: সমর চক্রবর্তী

আরএইচ/এসসি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়