শিরোনাম
◈ অর্থনৈতিক সংকটে সিংহভাগ মানুষ কোরবানি দিতে পারেনি: জিএম কাদের ◈ সুপার এইটে স্থান, ক্রিকেট দলকে রাষ্ট্রপতির অভিনন্দন ◈ ফিলিস্তিনসহ সুবিধা বঞ্চিতদের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির ◈ শাসকগোষ্ঠী উল্লাসের ঈদ করছে আর বিএনপি নেতাকর্মীদের বাসায় চলছে শোকের মাতম: রিজভী  ◈ কারাগারে গরু ও খাসি কোরবানি, বন্দিদের বিশেষ বিনোদনের ব্যবস্থা ◈ দেশবাসীকে ভয়ভীতি কোরবানি দেওয়ার আহ্বান মির্জা আব্বাসের ◈ পশু কোরবানির দিক থেকে বাংলাদেশ প্রথমে রয়েছে ◈ এবারের ঈদ দেশের মানুষের কাছে একটা কষ্টের দিন: মির্জা ফখরুল ◈ ঈদুল আজহা উপলক্ষে সকল বীর মুক্তিযোদ্ধাদের অভিনন্দন প্রধানমন্ত্রীর ◈ চীনে শীততাপ নিয়ন্ত্রিত ট্রাকে শ্বাসরোধে ৮ জনের মৃত্যু

প্রকাশিত : ২৬ মে, ২০২৪, ০৭:২৮ বিকাল
আপডেট : ২৭ মে, ২০২৪, ১২:২৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

খালেদা জিয়াকে যারা বিদেশে যেতে দেয়নি, তারা ইতিহাসে অপরাধী হয়ে থাকবেন: মির্জা আব্বাস

রিয়াদ হাসান: [২] বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, যার সম্পর্কে কথা বলছি, তিনি (খালেদা জিয়া) কিন্তু আমাদের মাঝে এখানে নাই। উনাকে আমাদের সামনে আসতে দেওয়া হয় না, উনাকে কথা বলতে দেওয়া হয় না। 

[৩] উনার চিকিৎসা, যেখানে বাংলাদেশের ডাক্তাররা আশা ছেড়ে দিয়েছেন, তারা বলছেন- তাকে অবিলম্বে বিদেশে নেওয়া দরকার। বারবার বলার পরেও জেনেশুনে একটা মানুষকে কিভাবে হত্যা করা হচ্ছে। এটা ইতিহাসে সাক্ষী হয়ে থাকবে। যারা উনাকে বিদেশে যেতে দিচ্ছে না, তারা ইতিহাসে অপরাধীর মতো থাকবেন। যখন সুযোগ আসবে, ইনআশাল্লাহ তাদের বিচার হবে।

[৪] রোববার রাজধানীর গুলশানে হোটেল লেকশোরে সাংবাদিক মাহফুজ উল্লাহ‘র লেখা ইংরেজী গ্রন্থ  ‘বেগম খালেদা জিয়াঃ হার লাইভ, হার স্টোরি’ এর বাংলা সংস্করণ ‘খালেদা জিয়াঃ জীবন ও সংগ্রাম’ শীর্ষক গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। ইতি প্রকাশন ৬৭০ পৃষ্ঠার এই গ্রন্থটি প্রকাশ করেছে। শাহরিয়ার সুলতান ইংরেজি এই গ্রন্থটি অনুবাদ করেন। গ্রন্থটির মূল্য দুই হাজার টাকা।

[৫] মির্জা আব্বাস বলেন, এই সরকার বার বার যদি ক্ষমতায় থাকে তাহলে সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমান, বেগম খালেদা জিয়া, তারেক রহমান এবং বিএনপির অস্তিত্ব টিকে থাকতে দেবে না। আর সবচেয়ে বড় কথা হলো, এই সরকার থাকলে এদেশের স্বাধীনতা থাকবে না যদি এদেশের সাধারণ মানুষ সচেতন না হয়। আমাদের দেশের মানুষকে যদি সচেতন করতে না পারি, যদি নিজেরা সচেতন না হই তাহলে এই সরকারের হাত থেকে বাঁচতে পারবো না। আজকে বক্তাদের বক্তব্যেও এই কথাটি উচ্চারিত হয়েছে।

[৬] অসুস্থ দেশের সাবেক প্রধানমন্ত্রীকে এভারকেয়ার হাসপাতালে দেখতে যাওয়ার কথা তুলে ধরে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, এতো নির্দয়-নিষ্ঠুর আচরণ কোনো মানুষ মানুষের সঙ্গে করতে পারে, এটা বলা যায় না। আমি খালেদা জিয়াকে হাসপাতালে দেখতে গিয়েছিলাম। চিকিৎসকরা দেখিয়েছিলেন, কী রকম করে হার্টে বাইপাস করা যাচ্ছে না। দেখে আমার নিজের এতো খারাপ লেগেছিলো যে, এই দৃশ্য দেখার পরে কেউ তাকে আটকিয়ে রাখতে পারে, এটা আমার কাছে অবিশ্বাস্য।

[৭] রাষ্ট্র বিজ্ঞানী অধ্যাপক দিলারা জামান বলেন, আজকে বেগম খালেদা জিয়ার ওপর জেল-জুলুম-নির্যাতন হচ্ছে, এটা একটা টর্চার। রাজনীতি করে গিয়ে উনি বিভিন্ন সরকারের আমলে ভিকটিম হয়েছেন, শেখ হাসিনার আমলে জেলে গিয়েছেন, এরশাদের আমলে জেলে গিয়েছেন, এখন উনি কত বছর ধরে জেলে আছেন, চিকিৎসা করার সুযোগ পাচ্ছেন না। চোখ দেখাতে আমাদের প্রেসিডেন্ট চলে যাচ্ছেন সিঙ্গাপুরে ফ্যামিলিসহ, আরো অনেক নেতা চলে যাচ্ছেন সিঙ্গাপুর, লন্ডন, জার্মানীতে যখন-তখন। অথচ বেগম জিয়াকে যেতে দেয়া হচ্ছে না। এটা একটা প্রতিশোধ। এভাবে তাকে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে।

[৮] অর্থনীতিবিদ অধ্যাপক মাহবুবউল্লাহর সভাপতিত্বে ও কবি আবদুল হাই শিকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আসিফ নজরুল, অধ্যাপক সিদ্দিকুর রহমান খান, গ্রন্থের অনুবাদক শাহরিয়ার সুলতান, ‘ইতি প্রকাশনা’র প্রকাশক জহির দীপ্তি এবং গ্রন্থের লেখক প্রয়াত সাংবাদিক মাহফুজউল্লাহ‘র সহধর্মিনী দিনারজাদি বেগম প্রমুখ বক্তব্য রাখেন।

[৮] এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, জাতীয় পার্টির (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, জামায়াতের মজিবুর রহমান প্রমুখ। সম্পাদনা: এল আর  বাদল

আরএইচ/এলআরবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়