শিরোনাম
◈ যুক্তরাষ্ট্র স্মার্ট প্রাণিসম্পদ প্রকল্পে ৩৪ মিলিয়ন ডলার সহায়তা দিবে ◈ সিটি টোলের নামে চাঁদাবাজি বন্ধ হলে কাঁচাবাজারে দাম কমবে: সাঈদ খোকন ◈ নরসিংদীতে পৃথক বজ্রপাতের ঘটনায় মা-ছেলেসহ চারজন নিহত ◈ রোববার থেকে আবার গাউন পরতে হবে আইনজীবীদের ◈ সাংবাদিকদের বাংলাদেশ ব্যাংকে প্রবেশে বাধা নেই: ডেপুটি গভর্নর ◈ জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি ◈ দেশের জিডিপির পূর্বাভাস কমালো জাতিসংঘ, চিন্তা মূল্যস্ফীতি নিয়ে ◈ আমি ইন্ডিয়া জোটেই আছি: মমতা  ◈ হিজবুল্লাহ’র হামলায় ইসরায়েলের ব্যাপক ক্ষতি হয়েছে: গ্যালান্ট ◈ কোন দেশে সেন্ট্রাল ব্যাংকে অবাধে সাংবাদিকরা ঢুকতে পারে, প্রশ্ন ওবায়দুল কাদেরের (ভিডিও)

প্রকাশিত : ০৪ মে, ২০২৪, ০৫:৪৭ বিকাল
আপডেট : ০৫ মে, ২০২৪, ০১:৫৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রধানমন্ত্রী বুঝতে পেরেছেন তাঁর যাওয়ার সময় হয়েছে: শামসুজ্জামান দুদু

রিয়াদ হাসান: [২] বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু প্রধানমন্ত্রীর দেওয়া বক্তব্যের কঠোর সমালোচনা করে বলেন, তিনি দখলদার প্রধানমন্ত্রী। আইনের ভাষায় তিনি প্রধানমন্ত্রী নন। তিনি দাবি করেছেন তাকে উৎখাত করা হবে অর্থাৎ তিনি এটা ফিল করেছেন তাঁকে এখন যেতে হবে। কখন কীভাবে যাবেন তিনি যদি নির্ধারণ করেন তাহলে বিষয়টি সহজ হবে।

[৩] শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির নজরুল হামিদ মিলনায়তনে বিএনপির যুগ্ম মহাসচিব হাবিবুন নবী খান সোহেল এবং নির্বাহী কমিটির সদস্য হাবিবুর রশিদ হাবিবসহ কারাবন্দি সকল নেতাকর্মীর মুক্তির দাবিতে এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন। সভার আয়োজন করে বাংলাদেশ ইয়ুথ ফোরাম।

[৪] দুদু বলেন, তিনি (প্রধানমন্ত্রী) পদত্যাগ করলে গত ১৫ বছরের যে জঞ্জাল, যে লুটপাট, যে নির্মমতা সেটার অবসান ঘটবে। তাহলে তত্ত্বাবধায়ক সরকারের পথ সুগম হবে। একটা ভালো নির্বাচনের মধ্য দিয়ে যারা জনপ্রিয়, জনগণ যাদেরকে চায় তাদেরকে তারা ক্ষমতা নিয়ে আসবে।

[৫] আন্দোলনেই সফলতা আসবে দাবি করে বিএনপির এই নেতা আরও বলেন, বাংলাদেশের রাজনীতি এমন একটি পর্যায়ে চলে গেছে এর থেকে বেরিয়ে আসতে হলে আমাদেরকে আন্দোলন, আন্দোলন এবং আন্দোলন করতে হবে। এই আন্দোলনের মধ্য দিয়ে আমাদের সফলতা আসবে। আন্দোলন চলছে, আন্দোলন চলবে, এই ফ্যাসিবাদ সরকারকে আমরা যতদিন পর্যন্ত পরাজিত করতে না পারবো, পদত্যাগে করতে বাধ্য যতদিন পর্যন্ত আমরা করতে না পারবো ততদিন এই আন্দোলন চলবে।

[৬] তিনি আরও বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া এরশাদ বিরোধী আন্দোলনের মহানায়ক। তিনি শুধু দক্ষিণ-পূর্ব এশিয়া নয়, সারাবিশ্বে তিনি গণতন্ত্রের মাতা হিসেবে আবির্ভূত হয়েছেন। আপনি তাকে মিথ্যা মামলায় দণ্ডিত করে সাজা দিয়েছেন এবং তার প্রাপ্য জামিন না দিয়ে দণ্ডকে দ্বিগুণ করেছেন। এখন তিনি কারাগারে আছেন। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান যিনি গণতন্ত্রের জন্য লড়াই করছেন। মাঝে মাঝে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা আমাদের দলের নেতার উদ্দেশে বলেন, সাহস থাকলে দেশে আসুন। আপনাদের যদি এতই সাহস হয়ে থাকে তাহলে কেয়ারটেকার সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন দিন। বাপের বেটি যদি আপনি হন এবং বাপের বেটা যদি ওবায়দুল কাদের হয়ে থাকেন একটু আসেন না কেয়ারটেকার সরকারের অধীনে নির্বাচন করি।

[৭] সংগঠনের উপদেষ্টা নাজমুল হাসানের সভাপতিত্বে এবং সংগঠনের সভাপতি সাইদুর রহমানের সঞ্চালনায় প্রতিবাদ সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, জাতীয় পার্টির মহাসচিব আহসান হাবিব লিংকন প্রমুখ বক্তব্য রাখেন। সম্পাদনা: সমর চক্রবর্র্তী

  • সর্বশেষ
  • জনপ্রিয়