শিরোনাম
◈ শেখ হাসিনার ৪৪তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ ◈ স্লোভাকিয়ার প্রধানমন্ত্রীর প্রাণহানি চেষ্টার নিন্দা জানালেন শেখ হাসিনা ◈ শেখ হাসিনাকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন  ◈ আইনি সহায়তা দিতে ‘পরামর্শ কর্মকর্তা’ নিয়োগ দেবে সরকার ◈ মিঠাপানির ঝিনুকে উৎপাদিত মুক্তার গহনা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর  ◈ কোরবানিতে চাহিদার চেয়ে পশু বেশি: প্রাণিসম্পদ মন্ত্রী ◈ বাংলাদেশকে নিয়ন্ত্রণে রাখার জন্য ভারত সকল কার্যক্রম পরিচালনা করছে: মির্জা ফখরুল ◈ ক্যাসিনোহোতা সেলিম প্রধানের প্রার্থিতা বাতিল, দিতে হবে জরিমানা ◈ বিএনপি দেশবিরোধী ষড়যন্ত্র কাজে দেয়নি: পররাষ্ট্রমন্ত্রী  ◈ যুক্তরাষ্ট্রের অবস্থান পরিস্কার করেছেন ডোনাল্ড লু: ওবায়দুল কাদের 

প্রকাশিত : ২৯ এপ্রিল, ২০২৪, ০৬:৪৪ বিকাল
আপডেট : ২৯ এপ্রিল, ২০২৪, ০৬:৪৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

তিন আর্ন্তজাতিক শক্তি এ সরকারকে টিকিয়ে রাখতে সহযোগিতা করেছে: ভিপি নুর

মোঃ আসাদুল্লাহ, চাঁপাইনবাবগঞ্জ: [২] ডাকসু'র সাবেক ভিপি ও গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর বলেছেন, জাতীয় ও ডাকসু নির্বাচনে সরকার দিনের ভোট রাতে করেছে। নির্বাচনগুলোয় ইঞ্জিনিয়ারিং এর মাধ্যমে ফলাফল পাল্টে দেয়া হচ্ছে। ডাকসু নির্বাচনের ফলাফল ভোর রাতে ঘোষণা করা হয়েছে। এ সরকারের গৃহপালিত বিরোধী দলের নেতায় স্বীকার করেছে তিনটি আর্ন্তজাতিক শক্তি এ সরকারকে টিকিয়ে রাখতে সহযোগিতা করেছে। ভোটে সহযোগিতা করেছে।

[৩] সোমবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের টাউন ক্লাব মিলনায়তনে গণতন্ত্র পুনরুদ্ধারে নাগরিক সমাজের ভুমিকা শীর্ষক আলোচনা সভায় এই কথা বলেন তিনি।

[৪] উপজেলা পরিষদের নির্বাচনে বিরোধী দল অংশ না নিয়ে ভুল করেছে উল্লেখ করে ভিপি নুর বলেন, এখন উপজেলা নির্বাচনের নামে উপহাস হচ্ছে। তারপরেও আমি ব্যক্তিগতভাবে মনে করি বিরোধী দল সম্মেলিতভাবে এই নির্বাচনে অংশ নেয়া উচিত ছিল। স্থানীয় সরকারে বিরোধী দল অংশ না নেয়ার সরকারি দল বিনা যুদ্ধে রাজ্য জয় করে নিছে। এ ভাবে চলতে থাকলে বিরোধী দল এক  সময় কথা বলার জায়গাও পাবে না।

[৫] গণতন্ত্র পুনরুদ্ধারে ভুমিকা শীর্ষক আলোচনা সভায় ভিপি নুর আরো বলেন, গণতন্ত্র উদ্ধারে নাগরিক সমাজ ভূমিকা রাখতে পারছে না। আমরা নিজ দেশে পরাবাসি হয়ে গেছি। রোহিঙ্গাদের নিজ দেশে জীবন যাপন করছি। তিনি সরকারের সমালোচনা করে বলেন, দেশের মানুষ আজ অধিকার বঞ্ছিত। দেশের মাত্র ৫ ভাগ শিল্পপতি দেশের ৮৫ ভাগ সম্পদের মালিক। ১০ থেকে ১২ টা কোম্পানী দেশের সমস্ত বাজার নিয়ন্ত্রণ করছে।

[৬] চাঁপাইনবাবগঞ্জ গণ অধিকার পরিষদ আয়োজিত সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, গণ অধিকার পরিষদের সাধারণ সম্পাদক রাশেদ খান, চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির আহবায়ক গোলাম জাকারিয়া, সদর উপজেলা বিএনপির আহবায়ক ওবায়েদ পাঠান, গণ অধিকার উচ্চতর পরিষদের সদস্য আরিফ তালুকদার, কৃষিবিদ শহিদুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ গণ অধিকার পরিষদের সিনিয়র সহ সভাপতি আল আমীন, সাধারণ সম্পাদক আলমগীর কবির সিফতি।

[৭] দুপুর পর্যন্ত চলা সভায় চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন এলাকার গণ অধিকার পরিষদের শতাধিক নেতা কর্মী অংশ নেন। আলোচনা সভায় সরকারের কঠোর সমালোচনা করে ভারতের পণ্য বর্জনের আহবান জানান গণ অধিকার পরিষদের নেতাকর্মীরা। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়