শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২১ নভেম্বর, ২০২৩, ০৩:৫৬ দুপুর
আপডেট : ২১ নভেম্বর, ২০২৩, ১০:১০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দুর্নীতিবাজদের দলীয় মনোনয়ন না পাওয়ার আশাবাদ দুদক চেয়ারম্যানের

মাজহারুল মিচেল: [২] দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আব্দুল্লাহ মঙ্গলবার দুপুরে দুদকের ১৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এই আশা ব্যাক্ত করেন। 

[৩] তিনি বলেন, এবারে নির্বাচনে যেন কোনও দুর্নীতিবাজ মনোনয়নপত্র না পায় সে আশা করছে দুদক। সে সঙ্গে তিনি নির্বাচনকে ক্ষতিগ্রস্ত না করারও আহ্বান জানান।

[৪] দুদক চেয়ারম্যান মইনুদ্দিন বলেন, নির্বাচন বাধাগ্রস্ত হয় দুদক এমন কোনও কাজ করবে না। জাতীয় নির্বাচনকে সামনে রেখে গণপ্রতিনিধিত্ব আইন (আরপিও) ও দুদক আইন অনুযায়ী যা যা করা দরকার কমিশন তাই করবে।

[৫] তিনি আরও বলেন, দুদক দুর্নীতি দমন ও প্রতিরোধের মাধ্যমে জনগণের প্রত্যাশা পূরণ করবে। তবে দুদকের কাজে জনগণকে সহযোগিতা করতে হবে। দুর্নীতি নিয়ন্ত্রণ করতে হবে। দুদক আইনের মাধ্যমে দুর্নীতি দূর করা সম্ভব নয়। এক্ষেত্রে দমন ও প্রতিরোধের সঙ্গে জড়িত সরকারের অন্যান্য সংস্থাগুলোকে এগিয়ে আসতে হবে।

[৬] দুর্নীতি দমন ও প্রতিরোধের মাধ্যমে দুদক জনগণের প্রত্যাশা পূরণ করবে বলেও আশার কথা জানান সংস্থাটির চেয়ারম্যান।

[৭] তিনি বলেন, তবে দুদকের কাজে জনগণকে সহযোগিতা করতে হবে। দুর্নীতি নিয়ন্ত্রণ করতে হবে।

[৮] ‘দুদক আইনের মাধ্যমে দুর্নীতি দূর করা সম্ভব নয়। এক্ষেত্রে দমন ও প্রতিরোধের সঙ্গে জড়িত সরকারের অন্যান্য সংস্থাগুলোকে এগিয়ে আসতে হবে,’ মন্তব্য করেন তিনি।

[৯] এ সময় দুদক কমিশনার জহুরুল হক বলেন, আমাদের কাজ দুর্নীতি নিয়ে, কিন্তু নির্বাচনের সময় দুদক কিছু করবে না, তা নয়। কোনো প্রার্থী ক্ষতিগ্রস্ত হয়, এমন কিছুও করবে না।

[১০] দুদকের অপর কমিশনার আছিয়া খাতুন বলেন, দেশের সংস্কৃতিতে দুর্নীতি যাতে স্থায়ী অবস্থান না নেয় সেজন্য দুদক কাজ করে যাচ্ছে। দুর্নীতি হলো ধ্বংসকারী একটি শক্তি, যা দেশের শিক্ষা-সংস্কৃতিসহ সবকিছুকে গ্রাস করেছে। দুর্নীতি দমনে দেশের সব মানুষকে এগিয়ে আসতে হবে। এক্ষেত্রে দেশপ্রেমই হচ্ছে মানুষের সবচেয়ে বড় পুঁজি। 

[১১] মতবিনিময় সভা সঞ্চালনা করেন দুদক সচিব মো. মাহবুব হোসেন।

[১২] গতকাল সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা করার আগে সকল কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে দুদকের কার্যক্রম নিয়ে আলোচনা হয়। উপলক্ষে কমিশনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকা সহ সারা দেশে দুদকের প্রধান কার্যালয় বিভাগীয় কার্যালয় ও সমন্বিত জেলা কার্যালয়ের উদ্যোগে আলাদা আলাদা কর্মসূচি পালন করা হয়। সম্পাদনা: সমর চক্রবর্তী

  • সর্বশেষ
  • জনপ্রিয়