শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ২১ নভেম্বর, ২০২৩, ০৩:৫০ রাত
আপডেট : ২১ নভেম্বর, ২০২৩, ০৫:১০ বিকাল

প্রতিবেদক : আরমান হোসেন

বাংলাদেশে অংশগ্রহণমূলক ও  বিশ্বাসযোগ্য নির্বাচন চায় জাতিসংঘ

স্টিফেন ডোজারিক

সালেহ্ বিপ্লব: [২] বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে গত কয়েক মাস ধরেই জাতিসংঘ স্পষ্ট করেই বলেছে, তারা অবাধ ও সুষ্ঠু নির্বাচন দেখতে চান। চলমান রাজনৈতিক সংকট উত্তরণে আবারো বাংলাদেশের সব পক্ষের প্রতি অবাধ, সুষ্ঠু, অংশগ্রহণমূলক এবং বিশ্বাসযোগ্য নির্বাচন আয়োজনের আহ্বান জানিয়েছে বিশ্ব সংস্থা। 
[৩] সোমবার নিউ ইয়র্কে নিয়মিত ব্রিফিংয়ে জাতিসংঘ মহাসচিব অ্যান্থনি গুতেরেসের মুখপাত্র স্টিফেন ডোজারিক সংস্থাটির এই অবস্থানের কথা  আবারো তুলে ধরেন। 

[৪] ব্রিফিংয়ে বাংলাদেশী এক সাংবাদিক বলেন, বিরোধীদলের নেতাকর্মীদের বিরুদ্ধে চলমান দমনপীড়নের মধ্যেই আগামী ৭ জানুয়ারি নির্বাচন আয়োজনের জন্য তফসিল ঘোষণা করেছে বাংলাদেশ সরকার। রাজনৈতিক সমঝোতায় পৌঁছাতে আন্তর্জাতিক সম্প্রদায়ের আহ্বানকে প্রত্যাখান করেই এই তফসিল ঘোষণা করা হয়েছে। আমি অবাক হচ্ছি, এমন বাস্তবতায় একটি অবাধ, সুষ্ঠু এবং গ্রহণযোগ্য নির্বাচন আয়োজনে জাতিসংঘ মহাসচিব কী ধরনের উদ্যোগ নিবেন? ইতোমধ্যেই সরকার আন্তর্জাতিক সম্প্রদায়ের সমঝোতার আহবান প্রত্যাখান করেছে।

[৫] জবাবে জাতিসংঘের অবস্থান স্পষ্ট করে মুখপাত্র ডোজারিক বলেন, আমরা সকল অংশীদার, সরকার এবং রাজনৈতিক দলগুলোকে আবারও আহ্বান জানাচ্ছি একটি শান্তিপূর্ণ, অংশগ্রহণমূলক এবং বিশ্বাসযোগ্য  নির্বাচন আয়োজনের জন্য যা যা করা দরকার, ঠিক তেমনটি যেনো তারা করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়