শিরোনাম
◈ আজ বিদেশি কূটনীতিকরা ধ্বংসযজ্ঞ পরিদর্শনে যাবেন ◈ চলমান সংকটে রাজশাহীতে কৃষিখাতে দিনে ২০ কোটি টাকার ক্ষতি ◈ কারফিউ শিথিল সময়ে চলবে দূরপাল্লার বাস ◈ প্রাণহানি ও ধ্বংসাত্মক ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করেছে সম্পাদক পরিষদ ও নোয়াব ◈ ড. ইউনূস রাষ্ট্রদ্রোহী কাজ করেছেন: পররাষ্ট্রমন্ত্রী ◈ বাংলাদেশের সহিংসতা বন্ধে বিশ্ব নেতৃবৃন্দের প্রতি জরুরি আহ্বান জানিয়েছেন ড. ইউনূস ◈ নরসিংদী কারাগার থেকে পালানো ১৩৬ কয়েদির আত্মসমর্পণ ◈ কতজন শিক্ষার্থী মারা গেছেন, জানতে সময় লাগবে: শিক্ষামন্ত্রী ◈ বাংলাদেশি শ্রমিকদের জন্য ভিসা বন্ধ করল আরব আমিরাত ◈ বঙ্গভবনে রাষ্ট্রপতির সাথে সেনাবাহিনী প্রধানের সাক্ষাৎ

প্রকাশিত : ১৭ নভেম্বর, ২০২৩, ০৭:৪১ সকাল
আপডেট : ১৮ নভেম্বর, ২০২৩, ১২:৩৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রধানমন্ত্রীর সঙ্গে দুই শীর্ষনেতার সাক্ষাতের পর নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দেবে জাতীয় পার্টি

আজাহার আলী সরকার: [২] নির্বাচনের পরিবেশ তৈরি হলে অংশ নেবে জাতীয় পার্টি, কদিন আগেই জানিয়েছেন দলের চেয়ারম্যান জি এম কাদের। এও বলেছেন, সংলাপ না হলে সরকারের বিরুদ্ধে আরো স্যাংশন আসতে পারে। সংলাপবিহীন নির্বাচনে অংশ নিলে জাতীয় পার্টিও স্যাংশনের মুখে পড়তে পারে।

[৩] তার বক্তব্যে একটা দোটানা ভাব থাকলেও দলের দায়িত্বশীল সূত্র জানাচ্ছে, নির্বাচনে অংশ নেওয়ার পক্ষেই অবস্থান নিয়ে রেখেছেন জাপার প্রধান পৃষ্ঠপোষক ও জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ এবং বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের। 

[৪] বৃহস্পতিবার জাপার দুই শীর্ষনেতার গণভবনে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের কর্মসূচি ছিলো। রওশন এরশাদ বা জি এম কাদের, কোনো একজনের অসুস্থতার কারণে তারা যেতে পারেননি। সে কারণে পরিকল্পনা থাকলেও বৃহস্পতিবার নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিতে পারেনি জাতীয় পার্টি। 
[৫] দলীয় সূত্র আরো জানায়, দু’চারদিনের মধ্যেই প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে দেখা করবেন রওশন এরশাদ ও জি এম কাদের। তারপর ঘোষণা দেবেন নির্বাচন করার। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়