শিরোনাম
◈ সাতক্ষীরায় এমপি দোলনের গাড়িতে হামলা ◈ চুয়াডাঙ্গার পরিস্থিতি এখন মরুভূমির মতো, তাপমাত্রা ৪১ দশমিক  ৫ ডিগ্রি ◈ ফরিদপুরে পঞ্চপল্লীতে গণপিটুনিতে ২ ভাই নিহতের ঘটনায় গ্রেপ্তার ১ ◈ মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশি: পররাষ্ট্রমন্ত্রী ◈ ভারতে লোকসভা নির্বাচনের প্রথম দফায় ভোট পড়েছে ৫৯.৭ শতাংশ  ◈ ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন প্রধানমন্ত্রী: ওয়াশিংটনে অর্থমন্ত্রী ◈ দাম বেড়েছে আলু, ডিম, আদা ও রসুনের, কমেছে মুরগির  ◈ প্রার্থী নির্যাতনের বিষয়ে পুলিশ ব্যবস্থা নেবে, হস্তক্ষেপ করবো না: পলক ◈ ২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা ◈ বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী

প্রকাশিত : ০৫ জুন, ২০২৩, ১১:৫৪ রাত
আপডেট : ০৬ জুন, ২০২৩, ০৩:৫০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাজেটের সফল বাস্তবায়নের ফলে দেশের অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে: সরকারি দল

মনিরুল ইসলাম: 'বৈশ্বিক করোনা মহামারি সফলভাবে মোকাবেলা করে চলতি অর্থ বছরের বাজেট সফলভাবে বাস্তবায়ন করার ফলে অর্থনীতির চাকাকে সচল রাখা সম্ভব হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী ও সময়োপযোগী বলিষ্ঠ নেতৃত্বে নানা প্রতিকূলতা সত্ত্বেও দেশের অর্থনীতি ঘুরে দাড়াঁতে পেরেছে। দেশ আজ ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশে রূপান্তরের পথে অগ্রসরমান।

জাতীয় সংসদে আজ সোমবার ২০২২-২৩ অর্থবছরের সম্পুরক বাজেটের ওপর আলোচনায় অংশ নিয়ে সরকারি দলের সদস্যরা এ কথা বলেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশন শুরু হয় বিকেল ৫টা ৩ মিনিটে। শুরুতে দিনের কার্যসূচিভুক্ত প্রশ্ন জিজ্ঞাসা উত্তর টেবিলে উপস্থাপন করা হয়। এরপর রিপোর্ট উপস্থাপন, আইন প্রণয়ন কার্যাবলী এবং এরপরই সম্পুরক বাজেটের ওপর আলোচনা হয়। আলোচনায় অংশ নেন সরকারি দলের সদস্য আবুল হাসান মাহমুদ আলী, শহীদুজ্জামান সরকার, কাজী নাবিল আহমেদ, এনামুল হক, জাতীয় পার্টির রুস্তম আলী ফরাজী ও ফখরুল ইমাম।

আলোচনায় অংশ নিয়ে আবুল হাসান মাহমুদ আলী শেখ হাসিনার সফল নেতৃত্বে দেশের ধারাবাহিক উন্নয়নের বিবরণ তুলে ধরেন। 

তিনি বলেন, বৈশ্বিক মহামারির সময় শিল্প-বাণিজ্য থেকে শুরু করে সব খাতে এবং শহর থেকে তৃণমূল পর্যন্ত মানুষকে প্রণোদনা প্রদান করা হয়েছে। এর ফলে দেশের ধারাবাহিক উন্নয়নের গতি সচল এবং জনগণের জীবন প্রবাহও সচল রাখা সম্ভব হয়েছে। এ ধারাবাহিকতায় এখন বঙ্গবন্ধুর সুখী সমৃদ্ধ ও বৈষম্যহীন বাংলাদেশ প্রতিষ্ঠা হওয়ার দ্বারপ্রান্তে পৌঁছে গেছে দেশ। অচিরেই দেশ উন্নত দেশের কাতারে শামিল হবে।

আলোচনায় অংশ নিয়ে সরকার দলীয় সদস্য শহীদুজ্জামান সরকার বলেন, শেখ হাসিনার সুদক্ষ ও দৃঢ় নেতৃত্ব বাংলাদেশের অর্থনীতি আবার ঘুরে দাড়িয়েছে।

আবার দেশের উন্নয়ন কর্মকাণ্ডসহ আর্থসামাজিক খাতে প্রাণ সঞ্চার এসেছে। পুরো গতিতে উন্নয়ন কর্মকাণ্ড চলছে। এ গতি এবং ধারাবাহিকতা বজায় থাকলে এর ফলে নির্দিষ্ট সময়ের আগে উন্নত সমৃদ্ধ দেশে উন্নীত হবে। সম্পাদনা: সাদেক আলী

  • সর্বশেষ
  • জনপ্রিয়