শিরোনাম
◈ জাতিসংঘে সদস্যপদ প্রস্তাবে মার্কিন ভেটোর নিন্দা ফিলিস্তিনের, লজ্জাজনক বলল তুরস্ক ◈ স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি ◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিত করতে সংসদে আইন পাশ করব: স্বাস্থ্যমন্ত্রী ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের

প্রকাশিত : ০৫ জুন, ২০২৩, ০২:০৩ দুপুর
আপডেট : ০৬ জুন, ২০২৩, ১২:২৪ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঢাকায় ভারতীয় সেনাপ্রধান 

মোস্তাফিজুর রহমান: সোমবার সকালে তিন দিনের বাংলাদেশ সফরে এসেছেন ভারতীয় সেনাবাহিনী প্রধান জেনারেল মনোজ পান্ডে। এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রনালয়। সম্প্রতি সেনাপ্রধান এসএম শফিউদ্দিনের ভারত সফরের অনুসরণে বাংলাদেশে এ সফর করছেন জেনারেল পান্ডে। আইএসপিআর জেনারেল পান্ডের সফরের বিষয়টি নিশ্চিত করেছে। 

ভারতের বিজ্ঞপ্তিটিতে বলা হয়, মঙ্গলবার জেনারেল পান্ডে চট্টগ্রামে বাংলাদেশ মিলিটারি একাডেমির পাসিং আউট প্যারেড পরিদর্শন করবেন। সেখানে তিনি সেরা বিদেশী ক্যাডেটদের ‘বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ ট্রফি’ তুলে দিবেন। সফরকালে জেনারেল মনোজ পান্ডে বাংলাদেশ সেনাবাহিনী  প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন সহ আর্মড ফোর্সের অন্যান্য গুরুত্বপূর্ণ অফিসারদের সঙ্গে বৈঠক করবেন। এই দ্বিপাক্ষিক আলোচনায় তিনি ভারত ও বাংলাদেশের মধ্যে প্রতিরক্ষা সহযোগিতার সামগ্রিক বিষয় আলোচনা করবেন।

এই উচ্চ পর্যায়ের আলোচনা ভারত ও বাংলাদেশের সশস্ত্র বাহিনীর মধ্যে বিদ্যমান বন্ধুত্ব ও ভ্রাতৃত্বের বন্ধন আরও সুদৃঢ় করার সুযোগ করে দেবে বলে আশাপ্রকাশ করা হচ্ছে।

এর আগে গত ২৬ এপ্রিল ভারতের সেনাপ্রধানের আমন্ত্রণে দেশটিতে সফরে যান সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। সেসময়ে তিনি ভারতের চেন্নাইয়ে অবস্থিত অফিসার্স ট্রেনিং একাডেমির কমিশনপ্রাপ্ত অফিসারদের পাসিং আউট প্যারেডে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্যারেডের অভিবাদন গ্রহণ করেন। সম্পাদনা: রাশিদ 

এমআর/আরআর/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়