শিরোনাম
◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী 

প্রকাশিত : ২৯ মার্চ, ২০২৩, ০৭:০২ বিকাল
আপডেট : ২৯ মার্চ, ২০২৩, ০৮:৪০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

 হরিণ শিকার বন্ধে ব্যবস্থা গ্রহণে নির্দেশ পরিবেশমন্ত্রীর  

শাহাব উদ্দিন

আনিস তপন: সুন্দরবনের হরিণ শিকার বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক এবং খুলনা সার্কেলের বন সংরক্ষক-সহ সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দিন। 

বুধবার পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত বার্ষিক উন্নয়ন কর্মসূচির অগ্রগতি পর্যালোচনা সভায় সভায় এ নির্দেশনা দেন মন্ত্রী।

তিনি বলেন, এলক্ষ্যে সচেতনতা মূলক কর্মসূচি বাস্তবায়ন এবং স্মার্ট পেট্রোলিং সহ প্রয়োজনীয় অন্যান্য সকল ব্যবস্থা গ্রহণ করতে হবে। 

এসময় সুন্দরবন ও সংলগ্ন এলাকা সমূহে পরিবেশ দূষণকারী সিঙ্গেল ইউজ প্লাস্টিকের ব্যবহার বন্ধেও প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণের জন্য নির্দেশ দেন। তিনি দেশের বিভিন্ন বনে আগুন লাগার কারণ অনুসন্ধান করে কেউ দোষী সাব্যস্ত হলে আইনানুগ ব্যবস্থা নেয়ার কথাও বলেন তিনি।

মন্ত্রী বলেন, প্রতিবেশ ও জীববৈচিত্র্য সংরক্ষণ নিশ্চিত করতে হবে। মন্ত্রী এসময় সুন্দরবন সহ দেশের বিভিন্ন এলাকায় চলমান সকল উন্নয়ন কার্যক্রম গুনগতমান বজায় রেখে বাস্তবায়ন করতে হবে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়