শিরোনাম
◈ আদালতের আদেশ তো শিক্ষার্থীদের পক্ষেই, তাহলে কার বিপক্ষে আন্দোলন: ওবায়দুল কাদের ◈ গণতন্ত্রের জন্যও শিক্ষার্থীদের লড়াই করার আহ্বান আমির খসরুর ◈ চাল কেজিতে ২ থেকে ৫ টাকা, সবজি ১৫ থেকে ২০ টাকা বেড়েছে ◈ কোটাবিরোধীরা পরবর্তী কর্মসূচি ঘোষণা শনিবার ◈ ৫ শতাংশ কোটা পুনর্বহালের দাবিতে আন্দোলনে ক্ষুদ্র নৃগোষ্ঠীর সদস্যরা ◈ আনোয়ারা-ফৌজদারহাট পাইপলাইন মেরামত সম্পন্ন, কমবে গ্যাস সংকট ◈ প্রধানমন্ত্রী শেখ হাসিনার চীন সফরে বাংলাদেশ, ভারত ও চীন তিনদেশই খুশি ◈ আইনশৃঙ্খলার অবনতি ঘটালে বরদাশত করা হবে না: ডিএমপি কমিশনার ◈ কোটা আন্দোলনকারীরা ঘরে ফিরে যাবে বলে আশাবাদ আইনমন্ত্রীর ◈ অতি বৃষ্টিতে রাজধানীর বেশিরভাগ এলাকায় হাঁটুপানি, জনজীবন বিপর্যস্ত

প্রকাশিত : ২০ মার্চ, ২০২৩, ০৮:২০ রাত
আপডেট : ২০ মার্চ, ২০২৩, ০৮:২০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বসুন্ধরার এমডির সঙ্গে যুক্তরাজ্যের ক্রস পার্টি পার্লামেন্টারি ডেলিগেশনের সাক্ষাৎ

পার্টি পার্লামেন্টারি ডেলিগেশনের সাক্ষাৎ

মনজুর এ আজিজ : বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের সঙ্গে সাক্ষাৎ করেছেন যুক্তরাজ্যের পাঁচ জন এমপির নেতৃত্বে ক্রস পার্টি পার্লামেন্টারি ডেলিগেশন টিম। রোববার সন্ধ্যায় তারা বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের বাসবভবনে সাক্ষাৎ করেন। এ সময় তারা বাংলাদেশের সামগ্রিক উন্নয়নে অবদান রাখায় বসুন্ধরা গ্রুপের ভূয়সী  প্রশংসা করেন।

বসুন্ধরা গ্রুপের ব্যস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরকে তার নেতৃত্বের জন্য অভিনন্দন জানান। আলোচনায় বসুন্ধরা গ্রুপের সামাজিক উদ্যোগ ও ব্যবসায়িক পরিমন্ডলে বিপুল কর্মসংস্থানের জন্য গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের অবদানকেও স্মরণ করেন যুক্তরাজ্যের প্রতিনিধি দল। 

ব্রিটিশ এমপিদের নিয়ে গঠিত যুক্তরাজ্যের প্রতিনিধি দলে ছিলেন পল ব্রিস্টো এমপি, পলেট হ্যামিল্টন এমপি, অ্যান্থনি হিগিনবোথাম এমপি, মিসেস জেন ম্যারিয়ন হান্ট এমপি, টমাস প্যাট্রিক হান্ট এমপি, কাউন্সিলর আলেক্সান্ডার টার্নার ব্রেন্টউডসহ কমনওয়েলথ এর ক্লিয়ার ইন্স্যুরেন্স অ্যান্ড ম্যানেজমেন্টের পরিচালক রডনি ফ্লাওয়ার, লাইভ টেস্টিং সলিউশন্স এর সিইও মিসেস জো লি, জেডআই ফাউন্ডেশনের চেয়ারম্যান জিল্লুর হুসেন এমবিই, এসএমআর-এর ভাইস চেয়ার আইভেলিনা বানিয়ালিভা, পস স্পাইস লিমিটেড এর চেয়ার গোলাপ মিয়া, এবং ব্রিটিশ বাংলাদেশী ইয়াং ট্যালেন্ট এর প্রতিষ্ঠাতা জোবায়ের আলম। 

প্রতিনিধিদলের সদস্যরা বসুন্ধরা গ্রুপের ব্যবসায়িক ও সামাজিক দৃষ্টিভঙ্গি, কৌশল, বৈশ্বিক পরিস্থিতি সম্পর্কে দৃষ্টিভঙ্গি, উৎপাদন ও টেকসইতায় প্রযুক্তির প্রয়োগ এবং বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে  পারস্পরিক সহযোগিতার সুযোগ নিয়ে আগ্রহ প্রকাশ করেন এবং কমনওয়েলথ এর ৫৬ টি দেশের সাথে  বাংলাদেশের ব্যবসায়ীক সুসম্পর্ক বৃদ্ধি  করার বিষয়ে দীর্ঘ আলোচনা করেন। 

বসুন্ধরা গ্রুপের  ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর যুক্তরাজ্যের ক্রস পার্টি সংসদীয় প্রতিনিধি দলকে বাংলাদেশ সফরে আসায় আন্তরিক শুভেচ্ছা জানান। বসুন্ধরার ব্যবস্থাপনা পরিচালক যুক্তরাজ্যে পড়াশোনা করেছেন জেনে দারুন শিহরিত হন যুক্তরাজ্যের প্রতিনিধি দল। আনভীর যে স্কুলে পড়াশোনা করেছেন, প্রতিনিধি দলের সদস্য টমাস হান্ট একই স্কুলের ছাত্র। গোটা আলোচনায় প্রতিনিধি দলের সদস্যরা বসুন্ধরা গ্রুপের বিভিন্ন প্রকল্পের উচ্ছ্বসিত প্রশংসা করেন এবং একসঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেন। মূলত জেডআই ফাউন্ডেশন ও এসএমআর ফাউন্ডেশন এর চেয়ারম্যান জিল্লুর হুসেন এমবিই এর আমন্ত্রণে বাংলাদেশে এসেছে ক্রস পার্টি পার্লামেন্টারিয়ান ডেলিগেশন। তারা বাংলাদেশে মানসিক স্বাস্থ্য ও মেন্টাল হেলথ সেন্টার বা প্রশিক্ষণকেন্দ্র খোলার বিষয়ে এই সফরে এসেছেন। 

এর আগে প্রতিনিধিদল একইভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাজনৈতিক ব্যক্তবর্গসহ বাংলাদেশের ব্যবসায়ী শ্রেণির সঙ্গে সাক্ষাৎ করেছেন। মানসিক স্বাস্থ্য বিষয়ে সায়মা ওয়াজেদ পুতুলের ভূমিকার বিষয়টি উল্লেখ করে প্রতিনিধি দল তার উচ্ছসিত প্রশংসা করেন। পারষ্পরিক সমঝোতার ভিত্তিতে দ্রুততম সময়ের মধ্যে তারা বাংলাদেশে একটি  মানসিক স্বাস্থ্য কেন্দ্র নির্মাণের প্রত্যয় ব্যক্ত করেন।

এমএএ/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়