শিরোনাম
◈ ১৭ বছরেও সিরিজ বোমা হামলার বিচার শেষ হয়নি ◈ কর্তৃপক্ষের আশ্বাস পেয়ে আন্দোলন প্রত্যাহার করলেন খুবি শিক্ষার্থীরা ◈ নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ১২ সদস্যের ট্রাস্টি বোর্ড পুনর্গঠন ◈ কুয়াকাটায় অনির্দিষ্টকালের জন্য হোটেল-রেস্তোরাঁ বন্ধ ঘোষণা ◈ ছাত্রদের মারধর করায় ট্রেন অবরোধ, দুই সহকারী চেকার সাসপেন্ড ◈ দেশের মানুষ এখন অনেক শান্তিতে আছে : সমাজকল্যাণমন্ত্রী ◈ বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা স্বাধীনতা পেতাম না: রণজিৎ কুমার রায় এমপি ◈ উত্তরায় গার্ডার পড়ে নিহত ৪ জনের দাফন জামালপুরে সম্পন্ন ◈ দিরাইয়ে বসতঘর থেকে যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার ◈ ইউক্রেন যুদ্ধে মার্কিন অস্ত্রের কোনো প্রভাব পড়েনি: রাশিয়া  

প্রকাশিত : ২১ মে, ২০২২, ০৬:১৪ বিকাল
আপডেট : ২১ মে, ২০২২, ০৬:১৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

টানা একমাস পর করোনায় মৃত্যু, ১

করোনায় মৃত্যু

শাহীন খন্দকার: [২] টানা ৩০ দিন পরে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে ১ জনের মৃত্যু হয়েছে। নতুন শনাক্ত ১৬ জন। শুক্রবার (২০ মে) সারা দেশে ৫০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিলো। শনাক্ত ১৬ জনের মধ্যে ঢাকা মহানগরীতে সংক্রমিত হয়েছে ৯জন। সিলেটে ৬জন ময়মনসিংহে একজন নতুন শনাক্ত হয়েছে। মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫৩ হাজার ২০৪ জনে। শনাক্তের হার শূন্য দশমিক ৪১ শতাংশ।

[৩] শনিবার (২১ মে) স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক নিয়মিত বুলেটিনে অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর এ তথ্য জানিয়েছেন। এ পর্যন্ত মারা গেছেন ২৯ হাজার ১২৮ জন। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১৭২জন। এপর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৭৪৭জন।

[৪] নতুন নমুনা সংগ্রহ করা হয়েছে ৩ হাজার ৯২০ জনের মধ্যে পরীক্ষা করা হয়েছে পূর্বেরসহ ৩ হাজার ৯২৭ জনের। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৪১শতাংশ।এপর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে, ১ কোটি ৪০ লাখ ৭৮ হাজার ৯৪০ জনের। সার্বিক শনাক্তের হার দাঁড়িয়েছে ১৩ দশমিক ৮৭ শতাংশ আর সুস্থ ৯৭ দশমিক৩১ শতাংশ। আর মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

  • সর্বশেষ