শিরোনাম
◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ বিশ্ববাজারে সোনার সর্বোচ্চ দামের নতুন রেকর্ড ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ চেক প্রতারণার মামলায় ইভ্যালির রাসেল-শামিমার বিচার শুরু ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ প্রফেসর ইউনূসকে প্রদত্ত "ট্রি অব পিস" প্রধানমন্ত্রীকে প্রদত্ত একই ভাস্করের একই ভাস্কর্য: ইউনূস সেন্টার ◈ নির্বাচনী বন্ড কেবল ভারত নয়, বিশ্বের সবচেয়ে বড় কেলেঙ্কারি: অর্থমন্ত্রীর স্বামী ◈ কুড়িগ্রামে অর্থনৈতিক অঞ্চলের স্থান পরিদর্শন করে দেশে ফিরলেন ভুটানের রাজা ◈ জনগণকে সংগঠিত করে চূড়ান্তভাবে বিজয় অর্জন করতে হবে: মির্জা ফখরুল

প্রকাশিত : ০২ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০৮ রাত
আপডেট : ০২ ফেব্রুয়ারি, ২০২৩, ০৪:০৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

তিন দিনের সফরে শ্রীলঙ্কা যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী

ড. এ কে আব্দুল মোমেন

তরিকুল ইসলাম: শ্রীলঙ্কার ৭৫তম স্বাধীনতা দিবস উদযাপনে যোগ দিতে তিন দিনের রাষ্ট্রীয় সফরে আজ দেশটিতে যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

বাংলাদেশের তিন সদস্যের প্রতিনিধি দল নিয়ে দেশটির উদ্দেশ্য আজ দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবেন।

কূটনৈতিক সূত্র বলছে, এ সফরে দেশটির প্রধানমন্ত্রী পদুজানা পেরামুনা পার্টির দিনেশ গুনাবর্ধনে ও প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহের সঙ্গে বৈঠক করবেন ড. মোমেন। 

শ্রীলঙ্কার পররাষ্ট্রমন্ত্রী আলী সাবরি ও নেপালের সদ্য পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করা বিমলা রায় পাওডেল এর সঙ্গেও বৈঠক করবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

সফরসূচি অনুযায়ী, সফরকালীন আবাস্থল হিলটন কলম্বোতে সফরসঙ্গীদের নিয়ে উঠবেন পররাষ্ট্রমন্ত্রী। বাংলাদেশ হাউসের আমন্ত্রণে এদিন সন্ধ্যায় ডিনারে যোগ দিবেন। 

সফরের দ্বিতীয় দিন শুক্রবার দুপুরে শ্রীলঙ্কার পররাষ্ট্রমন্ত্রী আলী সাবরি দেওয়া লাঞ্চে অংশ নিবেন। বিকেলে দেশটির প্রধানমন্ত্রী পদুজানা পেরামুনা পার্টির দিনেশ গুনাবর্ধনের সঙ্গে সৌজন্য সাক্ষাত করবেন। সন্ধ্যায় একটি লেকচার সিরিজে এবং রাতে একটি কালচারল অনুষ্ঠানে অংশ নিবেন।

সফরের তৃতীয় দিন শনিবার সকালে গালে ফেস গ্রীন গার্ডেনে আয়েজিত শ্রীলঙ্কার ৭৫তম স্বাধীনতা দিবস উদযাপনে যোগ দিবেন ড. মোমেন। এদিন দুপুরে সফরকালী আবাসস্থল হিলটন কলম্বোতে পাকিস্তানের পররাষ্ট্র প্রতিন্ত্রী হিনা রাব্বানি খার সঙ্গে বৈঠক করবেন। এরপর শ্রীলঙ্কার পররাষ্ট্রমন্ত্রী আলী সাবরির সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন। 

বিকেলে দেশটির প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহের সঙ্গে বৈঠক করবেন। এরপর নেপালের সদ্য পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করা বিমলা রায় পাওডেল এর সঙ্গে বৈঠক করবেন এবং সন্ধ্যায় শ্রীলঙ্কার প্রেসিডেন্ট আয়োজিত রিসিপশনে যোগ দিবেন। এদিন রাতেই সফর সঙ্গীদের নিয়ে ঢাকার উদ্দেশ্য শ্রীলঙ্কা ত্যাগ করবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়