শিরোনাম
◈ সংসদ সদস্য আজিমের অবস্থান জেনেছে ভারত পুলিশ ◈ মঙ্গলবার দ্বিতীয় ধাপে ১৫৬ উপজেলায় ভোট ◈ বিধ্বস্ত হওয়ার আগে হেলিকপ্টারে কী করছিলেন ইরানের প্রেসিডেন্ট প্রকাশ্যে ‘শেষ’ ভিডিও ◈ সৈয়দপুর বিমানবন্দরের রানওয়েতে ফাটল, প্লেন চলাচলে বিঘ্ন ◈ ইসরায়েলি প্রধানমন্ত্রী ও হামাস প্রধানের বিরুদ্ধে আইসিসিতে গ্রেপ্তারি পরোয়ানার আবেদন ◈ নিরপরাধ মানুষরাই সরকারি নিপীড়নের শিকার হচ্ছেন: মির্জা ফখরুল ◈ বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডিতে ১২ দেশ অংশ নিচ্ছে  ◈ নিরপেক্ষতা ক্ষুণ্ন হওয়ায় দুই ওসিকে প্রত্যাহার করলো ইসি  ◈ ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে মির্জা ফখরুলের শোক ◈ ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর শোক

প্রকাশিত : ২৪ ডিসেম্বর, ২০২২, ০৬:৪৮ বিকাল
আপডেট : ২৪ ডিসেম্বর, ২০২২, ০৬:৪৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পর্তুগালে বাংলাদেশ বিষয়ক সংসদীয় গ্রুপ গঠন

কূটনৈতিক প্রতিবেদক: পর্তুগালের অ্যাসেম্বলি অব দ্য রিপাবলিক (পার্লামেন্ট) পর্তুগাল-বাংলাদেশ বন্ধুত্বের জন্য প্রথম ১০ সদস্যের সংসদীয় গ্রুপ গঠন করেছে। অ্যাসেম্বলি অব দ্য রিপাবলিকের ভাইস-প্রেসিডেন্ট ড. আদাও সিলভা লিসবনে বাংলাদেশের রাষ্ট্রদূত তারিক আহসানকে আনুষ্ঠানিকভাবে বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ মিশন এ তথ্য জানিয়ে বলেছে, সম্প্রতি পর্তুগালের (বর্তমান) ১৫তম পার্লামেন্টের জন্য পার্লামেন্টারি ফ্রেন্ডশিপ গ্রুপের হালনাগাদ তালিকায় বাংলাদেশকে অন্তর্ভুক্ত করা হয়েছে। পাশাপাশি দক্ষিণ এশিয়ার আরও দুটি দেশসহ ৫৮টি দেশও এই তালিকায় আছে।

মে মাসে লিসবনে একটি বৈঠকে দেশটির ডেপুটি স্পিকার ড. আদাও সিলভা এবং বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহারিয়ার আলম এ বিষয়ে আলেচনা করেন। সংসদীয় গ্রুপটি জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময়, তথ্য বিনিময়, পারস্পরিক পরামর্শ এবং সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক ক্ষেত্রে নজর দেবে। এই গ্রুপ দুই দেশের মধ্যে বন্ধুত্বের বন্ধনকে আরও শক্তিশালী করবে।

টিআই/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়