শিরোনাম
◈ সাতক্ষীরায় এমপি দোলনের গাড়িতে হামলা ◈ চুয়াডাঙ্গার পরিস্থিতি এখন মরুভূমির মতো, তাপমাত্রা ৪১ দশমিক  ৫ ডিগ্রি ◈ ফরিদপুরে পঞ্চপল্লীতে গণপিটুনিতে ২ ভাই নিহতের ঘটনায় গ্রেপ্তার ১ ◈ মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশি: পররাষ্ট্রমন্ত্রী ◈ ভারতে লোকসভা নির্বাচনের প্রথম দফায় ভোট পড়েছে ৫৯.৭ শতাংশ  ◈ ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন প্রধানমন্ত্রী: ওয়াশিংটনে অর্থমন্ত্রী ◈ দাম বেড়েছে আলু, ডিম, আদা ও রসুনের, কমেছে মুরগির  ◈ প্রার্থী নির্যাতনের বিষয়ে পুলিশ ব্যবস্থা নেবে, হস্তক্ষেপ করবো না: পলক ◈ ২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা ◈ বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী

প্রকাশিত : ২৮ নভেম্বর, ২০২২, ০৮:১০ রাত
আপডেট : ২৮ নভেম্বর, ২০২২, ০৮:১০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আইসিওয়াইএফ সভাপতির কাছ থেকে সন্মাননা পেলেন ক্রীড়া প্রতিমন্ত্রী

সম্মাননা স্মারকটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেন জাহিদ আহসান রাসেল

আনিস তপন: আইসিওয়াইএফ সভাপতির কাছ থেকে  ‘Most Diligent and Resilient Performance Award’ পেয়েছেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। সোমবার মন্ত্রিসভা বৈঠক শেষে উক্ত সম্মাননা স্মারকটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেন তিনি।

সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্বের ৫৭ টি মুসলিম রাষ্ট্রের সমন্বয়ে গঠিত ওআইসি অধিভুক্ত ইসলামিক কো-অপারেশন ইযুথ ফোরাম (আইসিওয়াইএফ) প্রতিবছর ওআইসি ভুক্ত রাষ্ট্রের শহরগুলো থেকে একটি শহরকে ওআইসি ইয়ুথ ক্যাপিটাল ঘোষণা করে থাকে। 

সে পরিপেক্ষিতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ২০২০ সালে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন অধিকতর অর্থবহ এবং মুসলিম বিশ্বে বঙ্গবন্ধুর জীবন আদর্শ তুলে ধরা ও ব্যাপকভাবে ছড়িয়ে দেবার লক্ষ্যে বাংলাদেশের রাজধানী ঢাকাকে ওআইসি ইয়ুথ ক্যাপিটাল ঘোষণা করার জন্য আবেদন করে।  

পরে বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে প্রতিযোগিতার মাধ্যমে রাজধানী ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটাল হিসেবে ঐ বছর নির্বাচিত হয়।

এরই ধারাবাহিকতায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয় বিশ্বের ৮৯ টি দেশের প্রায় ৮ হাজার প্রতিযোগীর সরাসরি অংশগ্রহণে এক লক্ষেরও অধিক যুবদের যুক্ত করে বছরব্যাপী নানা আয়োজনের মাধ্যমে দশটি মেগা ইভেন্ট  আয়োজন করে। এসব ইভেস্টের মাধ্যমেই রাজধানী ঢাকাতে ওআইসি ইয়ুথ  ক্যাপিটাল ২০২০ উদযাপন করে। 

কোভিড ২০১৯ অতিমারির মধ্যেও ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটাল এর সব অনুষ্ঠান ও কার্যক্রম সুচারুভাবে সম্পন্ন করায় ওআইসি’র যুব বিষয়ক সংগঠন আইসিওয়াইএফ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়কে ‘Most Diligent and Resilient Performance Award’ পদকে ভূষিত করে।

আইসিওয়াইএফ এর সভাপতি তাহা আইয়ানের কাছ থেকে ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এই বিশেষ সম্মাননা গ্রহণ করেন।

এটি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়