শিরোনাম

প্রকাশিত : ২৭ নভেম্বর, ২০২২, ০১:৪৭ দুপুর
আপডেট : ২৭ নভেম্বর, ২০২২, ০৫:০৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আদালত চত্বর থেকে জঙ্গি ছিনতাই: আনসার আল ইসলামের 'দায় স্বীকার'

ইমরান - আবু সিদ্দিক সোহেল

মাজহারুল ইসলাম: ঢাকার আদালত চত্বর থেকে জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম। ‘দাওয়ালিল্লাহ’ নামে ওয়েবসাইটে এক বিবৃতিতে সংগঠনটি বলেছে, প্রকাশক দীপনের হত্যাকারী দুই মুজাহিদ ভাইকে আদালত থেকে অন্য দুই মুজাহিদ ভাই মুরতাদ বাহিনীর কাছ থেকে ছিনিয়ে নিয়ে গেছে। আল্লাহ তাদের রক্ষা করুন।

এ বিষয়ে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের উপকমিশনার (ডিসি) এস এম নাজমুল হক গণমাধ্যমকে বলেন, জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় আনসার আল ইসলামের বিবৃতির কথা আমরা জানতে পেরেছি।

গোয়েন্দারা বলছেন, ‘দাওয়ালিল্লাহ’ আনসার আল ইসলাম পরিচালিত একটি ওয়েবসাইট। ওই সাইটে এর আগেও বিভিন্ন সময় আনসার আল ইসলাম তাদের সাংগঠনিক কর্মকাণ্ডের বিভিন্ন লেখা পোস্ট করা হয়েছে। তবে সংগঠনের গোপন কর্মকাণ্ড নিয়ে কখনো ‘ওপেন সাইটে’ উগ্রপন্থিরা কোনো রকম পোস্ট দেন না। উগ্রপন্থিরা নিজেদের মধ্যে যোগাযোগের জন্য বিশেষ কিছু অ্যাপ ব্যবহার করে থাকে। সাইটটি পরিচালনায় তিন থেকে চারজন অ্যাডমিন থাকেন। তাদের সবার ওপরে থাকেন সুপার অ্যাডমিন। গোয়েন্দারা বলছেন, এই সাইটের অন্যতম একজন অ্যাডমিন হলেন মেজর (বরখাস্ত) সৈয়দ জিয়াউল হক জিয়া।

গত ২০ নভেম্বর পুরান ঢাকার আদালত চত্বর থেকে মৃত্যুদণ্ডাদেশ পাওয়া মইনুল হাসান শামীম ওরফে সিফাত ওরফে সামির ওরফে ইমরান এবং আবু সিদ্দিক সোহেলকে ছিনিয়ে নেয় জঙ্গিরা। তবে শামীম ও সোহেলের আরো দুই ঘনিষ্ঠ সহযোগী ফাঁসির দণ্ডাদেশ পাওয়া আরাফাত রহমান ও মো. সবুরকে ছিনতাই করতে ব্যর্থ হয় জঙ্গিরা। জঙ্গি ছিনতাইয়ের এক সপ্তাহ পার হলেও শামীম ও সোহেলের খোঁজ মেলেনি। ধরা পড়েনি তাদের মূল সহযোগীরা। পুলিশের ভাষ্য, তারা দেশের ভেতরে কোথাও লুকিয়ে থাকতে পারে।

এমআই/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়