শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১০ জুন, ২০২৪, ০৯:২৭ রাত
আপডেট : ১০ জুন, ২০২৪, ০৯:২৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হাইওয়ে পুলিশের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী মঙ্গলবার

সুজন কৈরী: [২] হাইওয়ে পুলিশের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী মঙ্গলবার। এ উপলক্ষ্যে সকাল ১০টায় রাজধানীর রাজারবাগ বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

[৩] সভায় বাংলাদেশ পুলিশের মহাপরির্দশক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বীর মুক্তিযোদ্ধা ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

[৪] এ ছাড়া বিশেষ অতিথি হিসেবে থাকবেন বীর মুক্তিযোদ্ধা ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি শাজাহান খান, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমদ, বিআরটিএ’র চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি মসিউর রহমান রাঙ্গা, মহাসচিব খন্দকার এনায়েতুল্লাহ প্রমুখ।

[৫] সভায় স্বাগত বক্তব্য রাখবেন অতিরিক্ত আইজিপি হাইওয়ে পুলিশের প্রধান মো. শাহাবুদ্দন খান।

[৬] দেশের অর্থনৈতিক উন্নয়নের সঙ্গে মহাসড়কের সংখ্যা ও দৈর্ঘ্য ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে। অন্যদিকে বর্ধিত জনসংখ্যার চাহিদা ও পণ্য পরিবহনে প্রয়োজনের পাল্লা দিয়ে বেড়ে চলেছে মহাসড়কে চলাচলকারী যানবাহনের সংখ্যা ও কর্মকাণ্ড। আর এই কর্মকাণ্ডকে গতিশীল ও মহাসড়কে শৃঙ্খলা আনতে হাইওয়ে পুলিশের গুরুত্ব দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

[৭] বাংলাদেশ পুলিশের বিশেষায়িত এই ইউনিটটি ২০০৫ সালের ১১ জুন যাত্রা শুরু করে। ২০০৯ সালে হাইওয়ে পুলিশ বিধিমালা প্রণীত হওয়ার মাধ্যমে তা প্রাতিষ্ঠানিক রূপ পায়।

[৮] ‘সুশৃঙ্খল সুরক্ষিত মহাসড়ক’ এ মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে প্রতিষ্ঠালগ্ন থেকেই প্রবল আন্তরিক ও পেশাদারিত্বের মাধ্যমে মহাসড়কে ডাকাতি, ছিনতাই, চুরি ও মাদকবহনসহ মহাসড়কে দুর্ঘটনা রোধে নিরলসভাবে কাজ করছে হাইওয়ে পুলিশ। সম্পাদনা: সমর চক্রবর্তী

এসকে/এসসি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়