শিরোনাম
◈ অর্থনৈতিক সংকটে সিংহভাগ মানুষ কোরবানি দিতে পারেনি: জিএম কাদের ◈ সুপার এইটে স্থান, ক্রিকেট দলকে রাষ্ট্রপতির অভিনন্দন ◈ ফিলিস্তিনসহ সুবিধা বঞ্চিতদের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির ◈ শাসকগোষ্ঠী উল্লাসের ঈদ করছে আর বিএনপি নেতাকর্মীদের বাসায় চলছে শোকের মাতম: রিজভী  ◈ কারাগারে গরু ও খাসি কোরবানি, বন্দিদের বিশেষ বিনোদনের ব্যবস্থা ◈ দেশবাসীকে ভয়ভীতি কোরবানি দেওয়ার আহ্বান মির্জা আব্বাসের ◈ এবারের ঈদ দেশের মানুষের কাছে একটা কষ্টের দিন: মির্জা ফখরুল ◈ ঈদুল আজহা উপলক্ষে সকল বীর মুক্তিযোদ্ধাদের অভিনন্দন প্রধানমন্ত্রীর ◈ ভারতে ফ্রিজে গরুর মাংস পাওয়ায় বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেয়া হলো ১১টি বাড়ি ◈ যুক্তরাষ্ট্রের সঙ্গে ৫০ বছরের পেট্রোডলার চুক্তি বাতিল করল সৌদি আরব

প্রকাশিত : ২৬ মে, ২০২৪, ০৭:০৪ বিকাল
আপডেট : ২৬ মে, ২০২৪, ০৭:০৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফায়ার সার্ভিসের সাফল্য ধরে রাখার নির্দেশনা  দিলেন মহাপরিচালক 

সুজন কৈরী: [২] ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের চলমান সাফল্য ও সুনাম ধরে রাখার নির্দেশা দিলেন সংস্থার মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন। 

[৩] রোববার সকালে অধিদপ্তর প্রাঙ্গণে আয়োজিত দরবার অনুষ্ঠানে কর্মকর্তা-কর্মচারীদের এমন আহ্বান জানান তিনি। মহাপরিচালক হিসেবে তার দায়িত্ব গ্রহণের ২ বছর পূর্তীর দিন এ দরবার অনুষ্ঠানে অধিদপ্তরের পরিচালক, উপপরিচালকসহ বিভন্ন পদমর্যাদার কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

[৪] তিনি ১৫ আগস্ট শাহাদৎ বরণকারী জাতির পিতার পরিবারের সকল সদস্যের প্রতি, মহান স্বাধীনতা যুদ্ধে আত্মাহুতি দেয়া ৩০ লক্ষ শহিদ ও ২ লক্ষ মা-বোনসহ বিভিন্ন দুর্ঘটনায় অগ্নিনির্বাপণ ও উদ্ধারকাজে অংশ নিয়ে মৃত্যুবরণকারী শহিদ ফায়ারফাইটারদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। 

[৫] নতুন নতুন ফায়ার স্টেশন চালু করাসহ বিভিন্ন উন্নয়নকাজ বাস্তবায়ন, বিশেষ করে স্বাধীনতা পুরস্কার ২০২৩ এবং কর্মীদের আজীবন রেশন প্রদান করায় তিনি প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, সুরক্ষা সেবা বিভাগের সচিবসহ সংশ্লিষ্ট সকলের প্রতি গভীর কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। 

[৬] ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন বলেন, আমাদের কর্মীরা যেমন দেশের জন্য জীবন দিচ্ছেন, সরকার তেমনি আমাদের প্রত্যাশিত সকল ন্যায্য দাবি পূরণ করছে। 

[৮] একটি আধুনিক ফায়ার সার্ভিস প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রীর উদ্যোগের কথা তুলে ধরে তিনি বলেন, আমাদের সকলের উচিত হবে সেই লক্ষ্যমাত্রা পূরণে আন্তরিকভাবে কাজ করা। তিনি সকলকে উদ্দেশ্য করে বলেন, আপনাদেরকে ফায়ার সার্ভিসের অর্জিত সুনাম ও সাফল্য ধরে রাখতে হবে। এজন্য সকলকে নিজ নিজ দায়িত্ব পালনে যত্নবান থাকতে হবে। সকলের সম্মিলিত চেষ্টার মাধ্যমেই একটি প্রতিষ্ঠানে সাফল্য অর্জন করা সম্ভব হয়।

[৯] দরবারের একপর্যায়ে মহাপরিচালক বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তা-কর্মচারীদের মতামত শুনতে চান। এ সময় কর্মকর্তা-কর্মচারীদের আলোচনায় মহাপরিচালক মহোদয়ের ২ বছর সময়কালে বিভিন্ন সাফল্য অর্জনের তথ্য উঠে আসে। এর মধ্যে উল্লেখযোগ্য হলো: স্বাধীনতা পুরস্কার ২০২৩ অর্জন, শহিদ ১৩ জন ফায়ারফাইটারকে সরকারিভাবে ‘অগ্নি বীর’ খেতাব প্রদান, সকল কর্মীর জন্য আজীবন রেশন প্রদান, ওয়েলফেয়ার ট্রাস্টে প্রধানমন্ত্রীর আরো ২০ কোটি টাকার অনুদান, প্রথমবারের মতো তুরস্কের ভূমিকম্পে উদ্ধার অভিযানে ফায়ার সার্ভিসের অংশগ্রহণ ইত্যাদি। 

[১০] অধিদপ্তরের মহাপরিচালক এসব সাফল্যকে সকলের সম্মিলিত চেষ্টার প্রতিফলন বলে মূল্যায়ন করেন। তিনি আরো যেসব উদ্যোগ গ্রহণ করা হয়েছে বা হচ্ছে তার তথ্য তুলে ধরে সকলকে একসাথে ইতিবাচক মনোভাব নিয়ে সকল কাজে সহযোগিতার আহ্বান জানান।  

[১১] সকাল ১১টায় দরবার অনুষ্ঠানে উপস্থিত হলে মহাপরিচালককে সশ্রদ্ধ অভিবাদন জানান পরিচালক (প্রশিক্ষণ, পরিকল্পনা ও উন্নয়ন) লে. কর্নেল মো. রেজাউল করিম। এরপর পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠের মাধ্যমে দরবার শুরু হয়। 

[১২] এরপর ২০২২ সালের ২৫ মে মহাপরিচালকের দায়িত্ব গ্রহণের পর থেকে বিগত ২ বছরে ফায়ার সার্ভিসের সাফল্য ও উন্নয়ন-অগ্রগতিতে গৃহীত কার্যক্রম সম্পর্কে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা। 

[১৩] মহাপরিচালক সকলকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করে দরবারের আনুষ্ঠানিক সমাপ্তি ঘোষণা করেন। সম্পাদনা: এল আর বাদল

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়