শিরোনাম

প্রকাশিত : ৩০ জুন, ২০২২, ০৪:৩৬ সকাল
আপডেট : ৩০ জুন, ২০২২, ০৬:০৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পদ্মা সেতু নিয়ে ভারতের উচ্ছ্বাস, ফের বাস চলাচল শুরু 

কলকাতা-ঢাকা রুটের সৌহার্দ্য বাস

সালেহ্ বিপ্লব: পদ্মা সেতু উদ্বোধনের দিনটি বিশ্ব মিডিয়ার স্থান করে নেয় বিশেষভাবে। ঘনিষ্ঠ প্রতিবেশী হিসেবে ভারতের গণমাধ্যমেও ছিলো প্রশংসা ও অভিনন্দন। পাঁচ দিন পর ভারতের সংবাদ মাধ্যমে ইয়ন আবারো লিখেছে পদ্মা নিয়ে। শিরোনাম, ‘গ্র্যান্ড প্রজেক্ট: বাংলাদেশ ফাইনালি আনভেইলস মাল্টিপারপাস ব্রিজ অন পদ্মা রিভার’।

প্রতিবেদনে বলা হয়েছে, পদ্মা সেতু নির্মাণের ফলে বেনাপোল থেকে সড়কপথে ঢাকার দূরত্ব ৭০ কিলোমিটার কমেছে। ঢাকা-কলকাতা ভ্রমণের সময় কমে সাড়ে ৪ ঘণ্টা হয়েছে।  একই ভাবে রেলপথেও সময় প্রায় অর্ধেক কমে আসবে। 

ইয়ন লিখেছে, এই সেতু বাংলাদেশের উন্নয়নে বিশাল ভূমিকা রাখবে। বাংলাদেশ ও ভারতের মধ্যে সড়ক, রেল ও নৌ যোগাযোগ ব্যবস্থায় ব্যাপক উন্নয়ন ঘটবে। 

নিউজ ১৮ জানায়, পশ্চিমবঙ্গের পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম বুধবার কলকাতা-ঢাকা রুটে বন্ধ হয়ে যাওয়া বাস সার্ভিসের উদ্বোধন করেন। 

পশ্চিমবঙ্গের রাজ্য পরিবহন সংস্থা এবং একটি বেসরকারি বাস পরিবহন সংস্থার যৌথ উদ্যোগে এই পরিষেবা করোনার পর আবার চালু হলো। বুধবার দুপুরে এই পরিবহন সংস্থার প্রথম বাসটি কলকাতা থেকে রওনা করে রাতে ঢাকা পৌঁছেছে। 

ফিরহাদ হাকিম বলেন, সামনের দিনে আমরা আরো বেশ কয়েকটি বাস চালু করবো। পদ্মা সেতু তৈরি হওয়ায় যাতায়াতের সময় অনেকটাই কমে গিয়েছে। 

করোনায় দীর্ঘদিন বন্ধ থাকার পর আপাতত দুদিক থেকেই সপ্তাহে তিন দিন বাস চলাচল করবে। 
দুবছর আগে ২০২০ সালের ১২ মার্চ থেকে করোনার কারণে বন্ধ হয়ে গিয়েছিল এই দুদেশের মধ্যে বাস চলাচল। ওয়েস্ট বেঙ্গল ট্রান্সপোর্ট করপোরেশনের সহায়তায় সৌহার্দ্য নামের এই বাস পরিষেবা শুরু হল আবার।

  • সর্বশেষ
  • জনপ্রিয়