শিরোনাম
◈ রোববার থেকে আবার গাউন পরতে হবে আইনজীবীদের ◈ সাংবাদিকদের বাংলাদেশ ব্যাংকে প্রবেশে বাধা নেই: ডেপুটি গভর্নর ◈ জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি ◈ দেশের জিডিপির পূর্বাভাস কমালো জাতিসংঘ, চিন্তা মূল্যস্ফীতি নিয়ে ◈ আমি ইন্ডিয়া জোটেই আছি: মমতা  ◈ হিজবুল্লাহ’র হামলায় ইসরায়েলের ব্যাপক ক্ষতি হয়েছে: গ্যালান্ট ◈ কোন দেশে সেন্ট্রাল ব্যাংকে অবাধে সাংবাদিকরা ঢুকতে পারে, প্রশ্ন ওবায়দুল কাদেরের (ভিডিও) ◈ ভারতে চলন্ত বাসে আগুন, ৮ জনের প্রাণহানি ◈ তাপপ্রবাহ কমে বৃষ্টি ও ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস ◈ যুক্তরাষ্ট্রে যাচ্ছেন ৩০ ব্যাংকের এমডি, সঙ্গে ডেপুটি গভর্নর

প্রকাশিত : ০৪ মে, ২০২৪, ০৬:০২ বিকাল
আপডেট : ০৪ মে, ২০২৪, ০৬:০২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শহীদ জননী জাহানারা ইমামের ত্যাগ স্বাধীনতা যুদ্ধে উজ্জ্বল উদাহরণ: সংস্কৃতি প্রতিমন্ত্রী

আনিস তপন: [২] মুক্তিযুদ্ধে তাঁর ত্যাগ সর্বোচ্চ। তিনি ও তাঁর পরিবারের যে আত্মত্যাগ, সেই ইতিহাস ও আদর্শ আমাদের স্মরণে রাখতেই হবে। তুলে ধরতে হবে নতুন প্রজন্মের কাছে।

[৩] শনিবার রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব মিলনায়তনে শহীদ জননী জাহানারা ইমাম স্মৃতি জাদুঘর হস্তান্তর অনুষ্ঠানে একথা বলেন, সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী নাহিদ ইজাহার খান।

[৪] অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক।

[৫] অনুষ্ঠানের প্রধান অতিথি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন ,শহীদ জননী জাহানারা ইমামের লেখনি আমাদের অনুপ্রাণিত করেছে। বিশেষ করে ঘাতক দালাল নির্মূল কমিটির যখন আন্দোলন চলছিল, যুদ্ধাপরাধীদের আস্ফালনের বিরুদ্ধে মুক্তিযোদ্ধের চেতনা পুনঃপ্রতিষ্ঠার জন্য যিনি সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তিনি জাহানারা ইমাম। জাতির পক্ষ থেকে এই মহান আত্মত্যাগের জন্য জাহানারা ইমামের প্রতি এসময় গভীর শ্রদ্ধা জানান মন্ত্রী । 

[৬] সংস্কৃতি প্রতিমন্ত্রী আরও বলেন, বর্তমান প্রজন্মের অনেকেই জানে না জাহানারা ইমামের কতটুকু বলিষ্ঠ ভূমিকা দেশের জন্য। তাঁকে শ্রদ্ধা ও ভালোবাসা জানানোর পথ হতে পারে তার সম্পর্কে আরো বেশি করে জানা। 

[৭] তরুণ প্রজন্মকে শহীদ জননী জাহানারা ইমাম স্মৃতি জাদুঘরের প্রতি আগ্রহী করে তুলতে সরকার পরিকল্পনা করছে বলেও এসময় জানান প্রতিমন্ত্রী নাহিদ ইজাহার খান। সম্পাদনা: কামরুজ্জামান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়