শিরোনাম
◈ খান ইউনুসে চলছে প্রচণ্ড লড়াই : আটকা পড়েছে প্রায় ২ লাখ ফিলিস্তিনি ◈ দেশের ৮ জেলায় দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা ◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল

প্রকাশিত : ০৩ মার্চ, ২০২৪, ১০:০২ রাত
আপডেট : ০৪ মার্চ, ২০২৪, ০২:৩৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ছিল সর্বত্র অংশগ্রহণমূলক: সংসদে অর্থ প্রতিমন্ত্রী

মনিরুল ইসলাম: [২] অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়েশা খানম জাতীয় সংসদে বলেছেন, বৈশ্বিক মহামারি, করোনা পরবর্তী সময়েও বাংলাদেশে যে অর্থনৈতিক স্থিতিশীলতা ও গড় প্রবৃদ্ধি বিরাজমান তা প্রধানমন্ত্রীর দক্ষতার ফসল। 

[৩] তিনি বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ছিল সর্বতভাবে অংশগ্রহণমূলক। এই নির্বাচনে জয় হয়েছে গণতন্ত্রের, জয় হয়েছে দেশের জনগণের। এ নির্বাচন জাতীয় ও আন্তর্জাতিকভাবে প্রশংসিত হয়েছে।

[৪] রোববার সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনাকালে তিনি এ কথা বলেন। অধিবেশনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্ব করেন।

[৫] তিনি বলেন,  বিশ্ব যখন যুদ্ধবিধ্বস্ত, ইউক্রেন-রাশিয়া, গাজা- ইসরাইলের কারণে সারাবিশ্বে টাল মাটাল অবস্থা, সেখানে বাংলাদেশে অনেকাংশে স্থিতিশীল পরিস্থিতি বিরাজ করছে। অর্থনৈতিক পরিস্থিতি স্থিতিশীল আছে, সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ দেশ পরিচালনা প্রশংসনীয়। আয় বাড়া, রপ্তানি আয় বাড়া, বয়ষ্ক ভাতা, নারী ও শিশুদের ভাতা, ১৮ বছরের ওপরের মানুষের জন্য সর্বজনীন পেনশন ভাতা- এসবই প্রধানমন্ত্রীর জন্য সম্ভব হয়েছে।

[৬] তিনি বলেন, সব নাগরিককে এই পেনশনের আওতায় আনার মধ্যদিয়ে দেশের সব নাগরিকের বৈষম্য হ্রাস করা, বঙ্গবন্ধুর বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠার মাধ্যমে যে বৈষম্যহীন দেশ গঠনের ডাক দিয়েছিলেন- তারই ধারাবাহিকতায় শেখ হাসিনা দেশের বয়ষ্ক নাগরিকদের একটি নিরাপত্তা কাঠামোর আওতায় আনার উদ্যোগ নেন।

[৭] তিনি আরও বলেন, রাষ্ট্র কেবল জিডিপির প্রবৃদ্ধি ও মাথাপিছু আয় দ্বারা নির্ধারিত করা যায় না। নাগরিকদের সামাজিক ও আর্থিক নিরাপত্তা যেকোনো দেশে নাগরিকের আর্থিক নিরাপত্তা দ্বারা বিবেচিত হয়ে থাকে। সম্পাদনা: কামরুজ্জামান

  • সর্বশেষ
  • জনপ্রিয়