শিরোনাম
◈ সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট গ্রহণে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে: ইসি ◈ রমজানে অফিস সময় ৯টা থেকে সাড়ে ৩টা  ◈ প্রধানমন্ত্রী নিজের রচিত দু’টি বইয়ের মোড়ক উন্মোচন করলেন ◈ পিএসসির প্রতিটি কাজে স্বচ্ছতা, জবাবদিহিতা নিশ্চিত করার নির্দেশ রাষ্ট্রপতির ◈ শেখ হাসিনার কারাগার বিষাক্ত গ্যাস চেম্বার: রিজভী  ◈ আর্জেন্টিনার ক্লাব ছেড়ে আবাহনীতে যোগ দিচ্ছেন জামাল ভূঁইয়া (ভিডিও) ◈ গজল গায়ক পঙ্কজ উদাসের অনুষ্ঠানেই প্রথম উপার্জন শাহরুখ খানের  ◈ ঢাকা আইনজীবী সমিতির কার্যকরী কমিটির নির্বাচনে ভোট গ্রহণ চলছে ◈ ভারত বাংলাদেশের সাথে তার বন্ধুত্বকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয়: মুর্মু ◈ মিশিগানে প্রাইমারিতে বড় জয় পেলেন বাইডেন ও ট্রাম্প

প্রকাশিত : ০৯ নভেম্বর, ২০২৩, ০৮:০০ রাত
আপডেট : ০৯ নভেম্বর, ২০২৩, ০৮:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বন্ধ মিডিয়া খুলে দেয়া ও গণতন্ত্র পুনরুদ্ধার পর্যন্ত আন্দোলন চলবে: ডিইউজে

শহীদুল ইসলাম: [২] সাংবাদিকদের ওপর পুলিশের হামলা ও নির্যাতনের প্রতিবাদে বৃহস্পতিবার  (৯ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজের) বিক্ষোভ মিছিল-সমাবেশে নেতৃবৃন্দরা এ কথা বলেন।

[৩] সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল হাইকোর্টের সামনে কদম ফোয়ারা, তোপখানা রোড, পল্টন মোড় ঘুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়। 

[৪] ডিইউজের সভাপতি মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক সাঈদ খানের উপস্থাপনায় সমাবেশে বক্তব্য রাখেন বিএফইউজের সাবেক সভাপতি  রুহুল আমিন গাজী, বিএফইউজের মহাসচিব নুরুল আমিন রোকন, ডিইউজের সাবেক সভাপতি কাদের গনি চৌধুরী, ডিইউজের সাধারণ সম্পাদক খুরশীদ আলম। 

[৫] সমাবেশে সাংবাদিক নেতারা বলেন, এ সরকারের আমলে সাগর- রুনিসহ ৬০জন সাংবাদিককে হত্যা করা হয়েছে। তাদের বিচার হয় না। কিন্তু বিরোধী মতের খুঁজে খুঁজে বিচার করা হচ্ছে। আওয়ামী লীগ ও গণতন্ত্র একসাথে চলে না। দেশে ভোটাধিকার নেই। পেশি কায়দায় দেশ চালাচ্ছে সরকার। গণতন্ত্র ও বাক স্বাধীনতা এবং সংবাদপত্রের স্বাধীনতা ফিরিয়ে আনতে হলে এ সরকারকে বিদায় দিতে হবে। 

[৬] সাংবাদিক নেতারা আরো বলেন, সরকার ক্ষমতা থাকার জন্য নতুন করে যে নীল নকশা করছে, তা সফল হতে দেয়া হবে না। সকল সাংবাদিকদের চলমান এ আন্দোলনে শরীক হবার আহবান জানাচ্ছি। 

[৭] সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএফইউজে কোষাধ্যক্ষ খায়রুল বাশার, ডিইউজে কোষাধ্যক্ষ খন্দকার আলমগীর হোসাইন, ডিআরইউর সাবেক সভাপতি রফিকুল ইসলাম আজাদ, ডিইউজের সাবেক সহসভাপতি শহীদুল ইসলাম, সিনিয়র সাংবাদিক আবুল কালাম মানিক, আক্তার হোসেন মাসুম, শাহ মনওয়ার জাহান কবির, বিএফইউজের সাবেক দপ্তর সম্পাদক আবু ইউসুফ।

[৮] ডিউজের সহ সভাপতি রাশেদুল হক, সাবেক দফতর সম্পাদক ডি এম আমিরুল ইসলাম অমর, নির্বাহী পরিষদ সদস্য ফখরুল ইসলাম, সাবেক নির্বাহী পরিষদ সদস্য এইচ এম আল আমিন, আমিনুল ইসলাম, মাজহারুল আলম, এ এইচ এম রাসেল পাটওয়ারী, সাখয়াত ইবনে মঈন চৌধুরী, রাজু আহমেদ, নিজাম উদ্দিন দরবেশ প্রমুখ। সম্পাদনা: তারিক আল বান্না

এসআই/টিএবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়