শিরোনাম
◈ শহীদ মিনারে হায়দার আকবর খান রনোকে গার্ড অব অনার, সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন ◈ ইসরায়েলের বিরুদ্ধে আইসিজের মামলায় মিসর, স্বাগত জানাল হামাস ◈ বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ হবে পৃথিবী পর্যবেক্ষণকারী স্যাটেলাইট: পররাষ্ট্রমন্ত্রী ◈ মার্কিন যুক্তরাষ্ট্রের ক্ষমতা  মধ্যপ্রাচ্যেই সংকুচিত হয়ে আছে : ওবায়দুল কাদের  ◈ হজযাত্রীদের ভিসার মেয়াদ বাড়াতে সৌদির প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর ◈ ১৩ হাজার ৫০০ জন হজযাত্রী মক্কায় পৌঁছেছেন  ◈ জাবালিয়ায় ইসরায়েলি ট্যাংক, রাফা থেকে পালিয়েছে ৩ লাখ মানুষ ◈ সাবেক মন্ত্রীর চার ছেলের দেশত্যাগে আদালতের নিষেধাজ্ঞা ◈ স্মার্ট হলো হজযাত্রীদের প্রাক-নিবন্ধন রিফান্ড প্রক্রিয়া ◈ জি এম কাদেরই জাতীয় পার্টির চেয়ারম্যান: আপিল বিভাগ

প্রকাশিত : ২৮ এপ্রিল, ২০২৪, ০৮:২৩ সকাল
আপডেট : ২৮ এপ্রিল, ২০২৪, ০২:০৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইসলাম কি শান্তির ধর্ম?

ইসলামী ডেস্ক : মহান সৃষ্টিকর্তা আল্লাহ মানব জাতীর চলার জন্য জীবন ব্যবস্থা হিসাবে সত্য ধর্ম ইসলাম দান করেছেন। আর অন্য সব ধর্ম আল্লাহ প্রদত্ত নয় ,এগুলো কাল পরিক্রমায় মানুষরা নিজেরাই নিজেদের খেয়ালখুশি মত তৈরী করেছে । যার কোন সত্যতা নেই, নেই কোন সঠিক ভিত্তি ও ইতিহাস। আল্লাহ মানব জাতীর নিকট তার ঐষী বাণী আল-কুরআন নাজিল করেছেন । যা গোটা মানব জাতীর জন্য হেদায়েতের বাণী । এই কিতাব অনুকরন ,অনুসরন করলে ব্যক্তিগত জীবন, সামাজিক জীবন সহ রাষ্ট্রীয় জীবনে শান্তি আসবে ।

আল্লাহ মানব জাতীর জন্য আল কোরআন প্রেরণ করেছেন, গোটা মানব জাতির মুক্তির দূত, হেদায়াতের আলোকময় ঝান্ডার অধিকারী ,মানব কূলের সব থেকে উত্তম সৃষ্টি যার কোন উপমা ,উদাহরন কখন কোন জাতী দিতে পারেনি বা কখন পারবে না । যার পরশ পেয়ে দিশেহারা ,অত্যাচারী ,মানবগুণ থেকে দূরে সরে আসা এক বর্বর ,আরব জাতিকে দিয়েছেন পথের দিশা। সেই সে মহামানব ,সেই মহান মুক্তির দূত আমাদের প্রিয় রাসুল সা: তার দাওয়াত, শিক্ষা ও তারবীয়ত তথা সৃষ্টাচার শিক্ষা দান করে পুরো জাতীকে এক নতুন সুন্দর জীবন দান করেন ।আর সেই মহান ধর্মই হলো ইসলাম।

ইসলাম শান্তির ধর্ম যারা পূর্ণ রুপে ইসলামকে মেনে নিবে তারাই সব ক্ষেত্রে পূর্ণ শান্তি পাবে আর সমাজ ব্যবস্থা সুন্দর হবে । আর আমাদের মাঝে যে হানাহানি, হিংসা-বিদ্ধেস, অশান্তি বিরাজমান তা একমাত্র ইসলামকে অবহেলা করে ছেড়ে দেয়ার জন্য। তাই সব ক্ষেত্রে তথা ব্যক্তিগত জীবন ,সামাজিক জীবনে ইসলামের সমস্ত বিধিবিধান কুরআনের আলোকে প্রিয় রাসুল সা: এর দেখানো সিরাতে মুস্তাকিমের পথে পরিচালিত করতে পারি তাহলে আমাদের জীবনে শান্তি আসবে। নিজেরাও প্রশান্তি লাভ করবে, দেশ জাতী সবাই প্রশান্তি লাভ করতে পারবে, আসুন আমরা ইসলামকে মেনে নেই আর জীবনকে সুন্দর করি।

ইসলাম হলো আল্লাহর মনোনীত পরিপূর্ণ জীবন ব্যবস্থা। পবিত্র কুরআন হলো আল্লাহর কিতাব। কুরআন ও হাদিসের আলোকে সমাজ পরিচালিত হলে আল্লাহর রহমত আসবে ।আল্লাহ আমাদের তাওফিক দান করেন এই কামনা।

এমটি

  • সর্বশেষ
  • জনপ্রিয়