শিরোনাম
◈ সমালোচনা হবেই, এটা দেখাটা জরুরি না: নান্নু ◈ ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: প্রধানমন্ত্রী ◈ ২০০ ইউনিটের বেশি ব্যবহার করলে বিদ্যুতের দাম ৫ শতাংশ বাড়বে, ১ মার্চ থেকে কার্যকর ◈ ক্ষেপণাস্ত্র হামলায় রাশিয়ার ‘৬০ সেনা নিহত’ ◈ দোষী প্রমাণিত হলে অবহেলাকারী ও চিকিৎসকদের বিরুদ্ধেও ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী  ◈ খুলনাকে ৬৫ রানে হারিয়ে প্লে-অফে চট্টগ্রাম ◈ এরশাদ সর্বস্তরে বাংলাভাষা প্রচলনে আইন করেন: জি এম কাদের  ◈ হজে গিয়ে ভিক্ষা করলে ৭ বছরের জেল ও ১৫ কোটি টাকা জরিমানা (ভিডিও) ◈ মিয়ানমার ইস্যু নিয়ে বাংলাদেশ-ভারতকে সতর্ক করলেন ডোনাল্ড লু ◈ গফরগাঁওয়ে কিশোরকে প্রকাশ্যে গলাকেটে হত্যা

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি, ২০২৪, ১২:২২ দুপুর
আপডেট : ১৩ ফেব্রুয়ারি, ২০২৪, ০৬:০৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দিল্লিতে ১২ মার্চ পর্যন্ত ‘বিক্ষোভ-সমাবেশ’ নিষিদ্ধ, ১৪৪ ধারা জারি

রাশিদুল ইসলাম: [২] কৃষকদের ‘দিল্লি চলো’ কর্মসূচির জেরে বড় সমাবেশ নিষিদ্ধ করেছে ভারতের কেন্দ্রীয় সরকার। দিল্লি পুলিশ পুরো রাজধানীতে ১৪৪ ধারা জারি করেছে। পারসটুডে

[৩] দিল্লির পুলিশ কমিশনার সঞ্জয় অরোরার জারি করা আদেশ অনুসারে, জাতীয় রাজধানীতে ট্রাক্টর প্রবেশেও নিষেধাজ্ঞা রয়েছে। বন্দুক ও দাহ্য পদার্থ বহনের পাশাপাশি ইট, পাথরের মতো অস্থায়ী অস্ত্র বহনের ওপরও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

[৪] প্রসঙ্গত উত্তর প্রদেশ, হরিয়ানা এবং পাঞ্জাবের বেশিরভাগ কৃষক ইউনিয়ন ফসলের জন্য ন্যূনতম সমর্থন মূল্যের (এমএসপি) গ্যারান্টি দেওয়ার জন্য একটি আইন করাসহ তাদের বিভিন্ন দাবি মেনে নিতে কেন্দ্রীয় সরকারকে চাপ দিতে ১৩ ফেব্রুয়ারি দিল্লি চলো কর্মসূচির ডাক দিয়েছে। যার ফলে দিল্লিতে আসতে চলেছেন আন্দোলনরত কৃষকরা।

[৫] দিল্লি পুলিশের নির্দেশ অনুযায়ী পেট্রোল ও সোডার বোতল সংগ্রহে সম্পূর্ণ নিষেধাজ্ঞা রয়েছে। ১২ ফেব্রুয়ারি থেকে ১৩ মার্চ পর্যন্ত লাউড স্পিকার ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। ১৪৪ ধারা লঙ্ঘনকারীদের অবিলম্বে গ্রেফতারের নির্দেশও দেওয়া হয়েছে। বিক্ষোভ কর্মসূচিকে কেন্দ্র করে ৫ হাজারের বেশি নিরাপত্তা কর্মী মোতায়েন করা হয়েছে। পুলিশ রাস্তা অবরোধ করতে ক্রেন এবং অন্যান্য ভারী যানবাহন মোতায়েন করেছে।

[৬] কৃষকদের প্রস্তাবিত ‘দিল্লি চলো’ অভিযান কর্মসূচির পরিপ্রেক্ষিতে, সিংঘু, গাজীপুর এবং টিকরি সীমানায় নিরাপত্তা জোরদার করা হয়েছে এবং যান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। জানা গেছে ‘দিল্লি চলো আন্দোলন কর্মসূচির জন্য পাঞ্জাব ও হরিয়ানা থেকে কৃষকরা রওয়ানা হতে শুরু করেছেন। কৃষকদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে পাঞ্জাব-হরিয়ানা ও দিল্লিতে সতর্কতা জারি করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়