শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি, ২০২৪, ১২:২২ দুপুর
আপডেট : ১৩ ফেব্রুয়ারি, ২০২৪, ০৬:০৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দিল্লিতে ১২ মার্চ পর্যন্ত ‘বিক্ষোভ-সমাবেশ’ নিষিদ্ধ, ১৪৪ ধারা জারি

রাশিদুল ইসলাম: [২] কৃষকদের ‘দিল্লি চলো’ কর্মসূচির জেরে বড় সমাবেশ নিষিদ্ধ করেছে ভারতের কেন্দ্রীয় সরকার। দিল্লি পুলিশ পুরো রাজধানীতে ১৪৪ ধারা জারি করেছে। পারসটুডে

[৩] দিল্লির পুলিশ কমিশনার সঞ্জয় অরোরার জারি করা আদেশ অনুসারে, জাতীয় রাজধানীতে ট্রাক্টর প্রবেশেও নিষেধাজ্ঞা রয়েছে। বন্দুক ও দাহ্য পদার্থ বহনের পাশাপাশি ইট, পাথরের মতো অস্থায়ী অস্ত্র বহনের ওপরও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

[৪] প্রসঙ্গত উত্তর প্রদেশ, হরিয়ানা এবং পাঞ্জাবের বেশিরভাগ কৃষক ইউনিয়ন ফসলের জন্য ন্যূনতম সমর্থন মূল্যের (এমএসপি) গ্যারান্টি দেওয়ার জন্য একটি আইন করাসহ তাদের বিভিন্ন দাবি মেনে নিতে কেন্দ্রীয় সরকারকে চাপ দিতে ১৩ ফেব্রুয়ারি দিল্লি চলো কর্মসূচির ডাক দিয়েছে। যার ফলে দিল্লিতে আসতে চলেছেন আন্দোলনরত কৃষকরা।

[৫] দিল্লি পুলিশের নির্দেশ অনুযায়ী পেট্রোল ও সোডার বোতল সংগ্রহে সম্পূর্ণ নিষেধাজ্ঞা রয়েছে। ১২ ফেব্রুয়ারি থেকে ১৩ মার্চ পর্যন্ত লাউড স্পিকার ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। ১৪৪ ধারা লঙ্ঘনকারীদের অবিলম্বে গ্রেফতারের নির্দেশও দেওয়া হয়েছে। বিক্ষোভ কর্মসূচিকে কেন্দ্র করে ৫ হাজারের বেশি নিরাপত্তা কর্মী মোতায়েন করা হয়েছে। পুলিশ রাস্তা অবরোধ করতে ক্রেন এবং অন্যান্য ভারী যানবাহন মোতায়েন করেছে।

[৬] কৃষকদের প্রস্তাবিত ‘দিল্লি চলো’ অভিযান কর্মসূচির পরিপ্রেক্ষিতে, সিংঘু, গাজীপুর এবং টিকরি সীমানায় নিরাপত্তা জোরদার করা হয়েছে এবং যান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। জানা গেছে ‘দিল্লি চলো আন্দোলন কর্মসূচির জন্য পাঞ্জাব ও হরিয়ানা থেকে কৃষকরা রওয়ানা হতে শুরু করেছেন। কৃষকদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে পাঞ্জাব-হরিয়ানা ও দিল্লিতে সতর্কতা জারি করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়