শিরোনাম
◈ বিশৃঙ্খলার পথ এড়াতে শিশুদের মধ্যে খেলাধুলার আগ্রহ সৃষ্টি করতে হবে: প্রধানমন্ত্রী ◈ তাপপ্রবাহের কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাসও বন্ধ ঘোষণা ◈ সোনার দাম কমেছে ভরিতে ৮৪০ টাকা ◈ ঈদযাত্রায় ৪১৯ দুর্ঘটনায় নিহত ৪৩৮: যাত্রী কল্যাণ সমিতি ◈ অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধে বিটিআরসিতে তালিকা পাঠানো হচ্ছে: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ◈ পাবনায় হিটস্ট্রোকে একজনের মৃত্যু ◈ জলাবদ্ধতা নিরসনে ৭ কোটি ডলার ঋণ দেবে এডিবি ◈ ক্ষমতা দখল করে আওয়ামী শাসকগোষ্ঠী আরও হিংস্র হয়ে উঠেছে: মির্জা ফখরুল ◈ বেনজীর আহমেদের চ্যালেঞ্জ: কেউ দুর্নীতি প্রমাণ করতে পারলে তাকে সব সম্পত্তি দিয়ে দেবো (ভিডিও) ◈ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২ দশমিক ৩ ডিগ্রি, হিট স্ট্রোকে একজনের মৃত্যু

প্রকাশিত : ১৭ মার্চ, ২০২৩, ১২:৫৩ দুপুর
আপডেট : ১৭ মার্চ, ২০২৩, ০১:৩৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইসরায়েলি অভিযানে জেনিন শহরে ৪ ফিলিস্তিনি নিহত

ফিলিস্তিন

মিহিমা আফরোজ: গত বৃহস্পতিবার ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। এই অভিযানে ৪ ফিলিস্তিনি নিহতসহ আহত হয়েছে আরও ২৩ জন। অভিযান চলাকালে স্থানীয়রা ইসরায়েলি ডিফেন্স ফোর্স (আইডিএফ), শিন বেত সিকিউরিটি সার্ভিস এবং সীমান্ত পাহারায় থাকা পুলিশ সদস্যদের জেনিন শহরে প্রবেশ করতে দেখেছে বলে জানিয়েছে। সিএনএন, বিবিসি, রয়টার্স

এই অভিযানের একজন প্রত্যক্ষদর্শী আহমেদ খালাফ বলেন, দরজা খোলার পর ইসরায়েলি বাহিনীদের একজন নিদাল খাজেমের মাথায় গুলি করে এবং আমাদের ভাই ইউসুফ শ্রিমকেও তারা হত্যা করে। খাজেম ও ইউসুফ ইসলামিক জিহাদ ও হামাসের জেষ্ঠ্য নেতা ছিলেন। নিহত কিশোরের নাম হচ্ছে ওমর আওয়াদিন এবং আরেক ব্যক্তি হলেন ৩৭ বছর বয়সী লুয়ে আল-জুগাইর। এছাড়াও ১৬ বছর বয়সী কিশোরকেও তারা হত্যা করেছে।

ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের একজন মুখপাত্র চার ফিলিস্তিনিকে ‘নৃশংস হত্যা’ করা হয়েছে অভিযোগ তোলেন এবং এ ঘটনার তীব্র নিন্দা জানান। 

নাবিল আবু রুদেইন বলেছেন, ক্রমাগত ইসরায়েলি আগ্রাসন নিশ্চিত করে ইসরায়েল পরিস্থিতি শান্ত করতে এবং সমঝোতা করতে মোটেও আগ্রহী নয়।

চলতি বছরের শুরু থেকে পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর অভিযান আরও বেড়েছে। এ পর্যন্ত প্রায় ৮০ জনের মতো ফিলিস্তিনি এই অভিযানে নিহত হয়েছেন। তবে ইসরায়েল দাবি করেছে, ফিলিস্তিনিদের হামলায় পুলিশ কর্মকর্তাসহ ১৩ জন নিহত হয়েছেন। ইসলামের পবিত্র রমজান মাসের আগে উত্তেজনা কমানোর লক্ষ্যে মিশরীয় রিসোর্ট শারম আল-শেখ-এ ইসরায়েল ও ফিলিস্তিনি কর্তৃপক্ষ, মিশর, জর্ডান এবং মার্কিন যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা আলোচনা করার কয়েকদিন আগে এ ঘটনা ঘটেছে।

এমএ/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়