শিরোনাম

প্রকাশিত : ২৭ সেপ্টেম্বর, ২০২২, ১১:৪২ দুপুর
আপডেট : ২৮ সেপ্টেম্বর, ২০২২, ০৩:৩২ দুপুর

প্রতিবেদক : এম. মোশাররফ হোসাইন

সীমা অতিক্রম করলে রাশিয়াকে ভয়াবহ পরিণতির হুঁশিয়ারি যুক্তরাষ্ট্রের

ক্ষেপণাস্ত্র নিক্ষেপ

এম. মোশাররফ হোসাইন: ভ্লাদিমির পুতিনের হুঁশিয়ারি অনুযায়ী রাশিয়া যদি ইউক্রেনে পারমাণবিক অস্ত্র ব্যবহার করে তাহলে এর পরিণতি অত্যন্ত ভয়াবহ ও বিপর্যয়কর হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জ্যাক সুলিভান। রয়টার্স, আলজাজিরা

তিনি জানান, রাশিয়া পরমাণু অস্ত্র ব্যবহার করলে যুক্তরাষ্ট্র তার যথোপোযুক্ত জবাব দেবে। যদি রাশিয়া সীমা অতিক্রম করে তবে তাদের জন্য ভয়াবহ পরিণাম অপেক্ষা করছে। যুক্তরাষ্ট্র নিশ্চিতভাবে তার জবাব দেবে।

জ্যাক সুলিভান বলেন, আমরা ক্রেমলিনের কাছে সরাসরি, ব্যক্তিগতভাবে, খুব উচ্চ পর্যায়ে যোগাযোগ করেছি যে পারমাণবিক অস্ত্রের যেকোনো ব্যবহার করলে রাশিয়াকে বিপর্যয়কর পরিণতির মুখোমুখি হবে, যুক্তরাষ্ট্র এবং আমাদের মিত্ররা পরিকল্পিতভাবে প্রতিক্রিয়া জানাবে। এর ফলে কি ঘটবে তা আমরা স্পষ্ট এবং সুনির্দিষ্ট করেছি।

ইউক্রেনের কাছ থেকে দখলকৃত ভূখণ্ডে কথিত গণভোটের ঘটনায় রাশিয়ার ওপর আরও অর্থনৈতিক নিষেধাজ্ঞা আরোপেরও হুঁশিয়ারি উচ্চারণ করেন জ্যাক সুলিভান।

রাশিয়ায় চলমান বিক্ষোভ সম্পর্কে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যুক্তরাষ্ট্র ইউক্রেনের প্রতি সমর্থন অব্যাহত রাখার দিকে মনোনিবেশ করছে। রাশিয়ার ভবিষ্যতের ব্যাপারে দেশটির জনগণই সিদ্ধান্ত নেবে।

এর আগে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছিলেন, তামাশা নয় প্রয়োজনে তিনি ইউক্রেনে পরমাণু অস্ত্রের ব্যবহার করবেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়