শিরোনাম
◈ মাস্টার প্যানের অংশ হিসেবে মধ্যরাতে বিএনপি কার্যালয়ে ডিবি প্রধানের অভিযান: রিজভী ◈ আমার দুই সন্তান বাপ ডাকবে কাকে ◈ রাতে নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে ডিবির অভিযান, গ্রেপ্তার ৭ ◈ আজ কোটা আন্দোলনকারীদের গায়েবানা জানাযা ও কফিন মিছিল ◈ বিশ্ব গণমাধ্যমে কোটাবিরোধী আন্দোলনে প্রাণহানির খবর ◈ সারা দেশে সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ ◈ বৃহস্পতিবারের এইচএসসি পরীক্ষা স্থগিত ◈ দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয় ◈ বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ডাবলু মারা গেছেন ◈ ঢাকা, চট্টগ্রাম, বগুড়া, রংপুরে ও রাজশাহীতে বিজিবি মোতায়েন

প্রকাশিত : ১৫ জুন, ২০২৪, ০৩:৫৪ দুপুর
আপডেট : ১৫ জুন, ২০২৪, ০৮:২৪ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হুথি রাডার ব্যবস্থায় হামলা ও ড্রোন ধ্বংস করার দাবি যুক্তরাষ্ট্রের

সাজ্জাদুল ইসলাম: [২] মার্কিন কেন্দ্রীয় কমান্ড (সেন্টকম) বলেছে, তাদের বাহিনী গত ২৪ ঘন্টায় সাতটি হুথি রাডার স্থাপনায় হামলা চালিয়েছে। এছাড়া এ সময়ে লোহিত সাগরে পৃথক পৃথক হামলায় কয়েকটি সার্ফেস ও এরিয়াল ড্রোন ধ্বংস করেছে। সূত্র: আল-জাজিরা

[৪] মধ্যপ্রাচ্য অঞ্চলে মার্কিন সামরিক কার্যক্রমের দায়িত্বে রয়েছে সেন্টকম। তারা জানায়, লোহিত সাগরে তাদের বাহিনী হুথিদের দুইটি মনুষ্যবিহীন সার্ফেস ড্রোন এবং একটি এরিয়াল ড্রোন গুলি করে ধ্বংস করেছে।

[৫] সেন্টকম সোশ্যাল মিডিয়ায় দেওয়া এক পোস্টে জানায়, লোহিত সাগরে জাহাজে হামলা চালাতে হুথিরা ইয়েমেনের যেসব রাডার ব্যবহার করে তারা তাতে হামলা চালিয়েছে।

[৬] হুথি যোদ্ধারা বলেছেন, ইসরায়েল সংশ্লিষ্ট এবং ইসরায়েলি বন্দর ব্যবহারকারী জাহাজগুলোতে তারা হামলা চালাচ্ছেন। গাজায় ইসরায়েলি আগ্রাসন ও গণহত্যার প্রতিশোধ হিসেবে তারা এসব পদক্ষেপ নিয়েছে। গাজায় হামলা বন্ধ না হওয়া পর্যন্ত তাদের এ আক্রমণ অব্যাহত থাকবে বলে সংকল্প ব্যক্ত করেছেন হুথি যোদ্ধারা।

এসআই/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়