শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ১৫ জুন, ২০২৪, ০৩:৫৪ দুপুর
আপডেট : ১৫ জুন, ২০২৪, ০৮:২৪ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হুথি রাডার ব্যবস্থায় হামলা ও ড্রোন ধ্বংস করার দাবি যুক্তরাষ্ট্রের

সাজ্জাদুল ইসলাম: [২] মার্কিন কেন্দ্রীয় কমান্ড (সেন্টকম) বলেছে, তাদের বাহিনী গত ২৪ ঘন্টায় সাতটি হুথি রাডার স্থাপনায় হামলা চালিয়েছে। এছাড়া এ সময়ে লোহিত সাগরে পৃথক পৃথক হামলায় কয়েকটি সার্ফেস ও এরিয়াল ড্রোন ধ্বংস করেছে। সূত্র: আল-জাজিরা

[৪] মধ্যপ্রাচ্য অঞ্চলে মার্কিন সামরিক কার্যক্রমের দায়িত্বে রয়েছে সেন্টকম। তারা জানায়, লোহিত সাগরে তাদের বাহিনী হুথিদের দুইটি মনুষ্যবিহীন সার্ফেস ড্রোন এবং একটি এরিয়াল ড্রোন গুলি করে ধ্বংস করেছে।

[৫] সেন্টকম সোশ্যাল মিডিয়ায় দেওয়া এক পোস্টে জানায়, লোহিত সাগরে জাহাজে হামলা চালাতে হুথিরা ইয়েমেনের যেসব রাডার ব্যবহার করে তারা তাতে হামলা চালিয়েছে।

[৬] হুথি যোদ্ধারা বলেছেন, ইসরায়েল সংশ্লিষ্ট এবং ইসরায়েলি বন্দর ব্যবহারকারী জাহাজগুলোতে তারা হামলা চালাচ্ছেন। গাজায় ইসরায়েলি আগ্রাসন ও গণহত্যার প্রতিশোধ হিসেবে তারা এসব পদক্ষেপ নিয়েছে। গাজায় হামলা বন্ধ না হওয়া পর্যন্ত তাদের এ আক্রমণ অব্যাহত থাকবে বলে সংকল্প ব্যক্ত করেছেন হুথি যোদ্ধারা।

এসআই/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়