শিরোনাম
◈ বেগম খালেদা জিয়ার সঙ্গে ঈদ শুভেচ্ছা  বিনিময় করলেন বিএনপির সিনিয়র নেতারা ◈ গরুর চামড়া ৮০০ টাকা, ছাগলের ১০ ◈ সিলেটে ঈদ আনন্দ ভেসে গেল বন্যার জলে ◈ অর্থনৈতিক সংকটে সিংহভাগ মানুষ কোরবানি দিতে পারেনি: জিএম কাদের ◈ সুপার এইটে স্থান, ক্রিকেট দলকে রাষ্ট্রপতির অভিনন্দন ◈ ফিলিস্তিন ও সুবিধা বঞ্চিতদের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির ◈ শাসকগোষ্ঠী উল্লাসের ঈদ করছে আর বিএনপি নেতাকর্মীদের বাসায় চলছে শোকের মাতম: রিজভী  ◈ কারাগারে গরু ও খাসি কোরবানি, বন্দিদের বিশেষ বিনোদনের ব্যবস্থা ◈ ঈদুল আজহা উপলক্ষে সকল বীর মুক্তিযোদ্ধাদের অভিনন্দন প্রধানমন্ত্রীর ◈ ভারতে ফ্রিজে গরুর মাংস পাওয়ায় বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেয়া হলো ১১টি বাড়ি

প্রকাশিত : ২৭ মে, ২০২৪, ১২:২১ দুপুর
আপডেট : ২৭ মে, ২০২৪, ০৯:০৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাফাহ’র বাস্তুচ্যুতদের তাঁবুর শিবিরে ভয়াবহ ইসরায়েলি হামলা, নিহত ৩৫

সাজ্জাদুল ইসলাম: [২] ফিলিস্তিনের অবরুদ্ধ গাজার দক্ষিণে রাফাহ শহরে এ ভয়াবহ বিমান হামলায় নিহতদের অধিকাংশই নারী ও শিশু। হামলায় আহত হয়েছেন আরও বহু মানুষ। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে একথা জানিয়েছে। সূত্র: আল-জাজিরা

[৩] মন্ত্রণালয় জানায়, রাফাহ’র নিরাপদ তাঁবু শহরের আশ্রয় নেওয়ার বাস্তুচ্যুত নারী ও শিশুরা এ ‘গণহত্যার হাতিয়ার’ শিকার হয়। গণহত্যার চালানোর জন্য সেখানে ভয়াবহ অস্ত্রের হামলা চালায় ইসরায়েল। এসব মানুষ আগে থেকেই পানি, খাদ্য, ওষুধ, বিদ্যুৎ এবং জ্বালানি থেকে বঞ্চিত ছিল।

[৪] ইসরায়েলি বাহিনী গত ২৪ ঘণ্টায় জাবালিয়া, নুসেইরাত এবং গাজা সিটিসহ গাজার বিভিন্ন এলাকায় বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের আশ্রয়কেন্দ্রগুলোতে অব্যাহতভাবে বোমাবর্ষণ করছে। এসব এলাকায় হামলা চলার মধ্যে রাফাহ’র তাল-আস-সুলতান এলাকার তাঁবুর শিবিরে এই হামলা চালাল বর্বর দেশটি। ফিলিস্তিনি কর্মকর্তারা জানান, এসব এলাকায় হামলায় গত ২৪ ঘণ্টায় অন্তত ১৬০ জন নিহত হয়েছেন।

[৫] টাইমস অব ইসরায়েল জানায়, ইসরায়েলি সামরিক বাহিনী হামলার বিষয়টি নিশ্চিত করেছে। তবে তারা দাবি করেছে যে, রাফাহ’য় হামাস যোদ্ধাদের টার্গেট করে চালানো এ হামলায় ‘নির্ভুল অস্ত্র’ ব্যবহার করেছে। ইসরায়েলি বাহিনী আরও বলেছে, এ হামলায় কিছু বেসামরিক লোকজন আহত হয়েছে এবং এই ঘটনাটি তদন্তাধীন করছে।

[৬] গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলি এই আগ্রাসন ও গণহত্যায়  গত ৭ অক্টোবর থেকে এখন পর্যন্ত ৩৫ হাজার ৯৮৪ জন নিহত এবং আরও ৮০ হাজারের বেশি মানুষ আহত হয়েছেন। এ ছাড়া ধ্বংসস্তুপের নীচে চাপাপড়ে নিখোঁজ আছেন আরও ১০ হাজারেরও বেশি ফিলিস্তিনি।

এসআই/এইচএ 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়