শিরোনাম
◈ ঢাকায় এসেছেন চীনের কমিউনিস্ট পার্টির মিনিস্টার লিউ জিয়ানচাও  ◈ রাজনৈতিক প্রতিহিংসায় খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হচ্ছে না: মির্জা ফখরুল ◈ নবনিযুক্ত সেনা প্রধানের কাছে দায়িত্ব হস্তান্তর ◈ বেগম খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেসমেকার বসানো হয়েছে  ◈ রাষ্ট্রপতির সঙ্গে নবনিযুক্ত সেনাবাহিনী প্রধানের সৌজন্য সাক্ষাৎ ◈ গ্যাসের উৎপাদন বৃদ্ধির পরিকল্পনা ও বাজেটে বরাদ্দ কমানো স্ববিরোধী: সিপিডি ◈ সিলেটে বন্যা পরিস্থিতির উন্নতি, খুলছে পর্যটন কেন্দ্র ◈ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের চিঠি স্বাধীন সাংবাদিকতার প্রতি হুমকি: বিজেসি  ◈ দেশের প্রতিটি অর্জনে নেতৃত্ব দিয়েছে আওয়ামী লীগ: প্রধানমন্ত্রী ◈ এনবিআর সদস্য মতিউরের বিরুদ্ধে তদন্তে দুদক

প্রকাশিত : ১৭ এপ্রিল, ২০২৪, ১১:৩৯ দুপুর
আপডেট : ১৭ এপ্রিল, ২০২৪, ১১:৩৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইরানের হামলা থেকে ইসরায়েলকে সহায়তার অভিযোগ সৌদির প্রত্যাখান

সাজ্জাদুল ইসলাম: [২] ইরানের হামলার সময় ইসরায়েলকে রক্ষার সহায়তা করার খবরকে সৌদি প্রত্যাখ্যান করেছে। রিয়াদ বলেছে, ‘কোনভাবেই আমরা ইসরায়েলকে সহায়তা করিনি।’ হিন্দুস্তান টাইমস এখবর জানায়।

[৩] সৌদি সংবাদ মাধ্যম আল-আরাবিয়া দেশটির বিভিন্ন সূত্রের বরাত দিয়ে জানায়, সৌদি আরব ইরানের ক্ষেপণাস্ত্র বা ড্রোন বাধাদানে অংশ নেয়নি। শনিবার ইরান ইসরায়েলের ওপর এ নজীরবিহীন হামলা চালায়। এতে ইসরায়েলের ব্যাপক ক্ষতি হয়েছে।
 
[৪] সৌদি রাজপরিবারের সরকারি ওয়েবসাইটের বরাত দিয়ে ইসরায়েলের সংবাদমাধ্যমগুলোর খবরে দাবি করা হয় যে, সৌদি আরব ইরানের নিক্ষিপ্ত ক্ষেপণাস্ত্র ও ড্রোনের বাধাদানে অংশ নিয়েছিল। এরপর সৌদি সূত্র তা অস্বীকার করে এই ব্যাখ্যা প্রদান করে।

[৫] ওয়ালস্ট্রিট জার্নাল জানায়, নিরাপত্তা চুক্তি থাকা সত্ত্বেও সৌদি আরব যুক্তরাষ্ট্র ও ইসরায়েলের জন্য তার আকাশসীমা খুলে দিতে আগ্রহী নয়। জেএনএস ডেইলি জানায়,  সৌদি আরব ও অন্যান্য উপসাগরীয় দেশ শনিবার ইরানের হামলার সময় ইসরায়েলকে তাদের আকাশসীমা ব্যবহার করতে দিতে অস্বীকৃতি জানায়। তবে সৌদি ও আমিরাত ইসরায়েলকে হামলা ঠেকাতে গোয়েন্দা তথ্য দিয়েছিল। 

[৬] আরব দেশগুলোর মধ্যে কেবল জর্ডান ইরানি হামলার সময় তার আকাশ প্রতিরক্ষা চালু করে এবং একটি ইরানি ক্ষেপণাস্ত্র গুলি করে ভূপাতিত করেছে। সম্পাদনা: রাশিদ

এসআই/আর/আইএফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়