শিরোনাম
◈ জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি ◈ দেশের জিডিপির পূর্বাভাস কমালো জাতিসংঘ, চিন্তা মূল্যস্ফীতি নিয়ে ◈ আমি ইন্ডিয়া জোটেই আছি : মমতা  ◈ হিজবুল্লাহ’র হামলায় ইসরায়েলের ব্যাপক ক্ষতি হয়েছে: গ্যালান্ট ◈ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকরা ঢুকবে কেন: ওবায়দুল কাদের  ◈ ভারতে চলন্ত বাসে আগুন, ৮ জনের প্রাণহানি ◈ তাপপ্রবাহ কমে বৃষ্টি ও ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস ◈ যুক্তরাষ্ট্রে যাচ্ছেন ৩০ ব্যাংকের এমডি, সঙ্গে ডেপুটি গভর্নর ◈ বর্তমান ডামি সরকার দেশটিকে একটি লুটপাটের দেশ বানাতে চাচ্ছে: রিজভী ◈ ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে, তদন্ত কমিটি গঠন

প্রকাশিত : ১৭ এপ্রিল, ২০২৪, ১২:১০ রাত
আপডেট : ১৭ এপ্রিল, ২০২৪, ০২:৫৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতে নিরাপত্তা বাহিনীর সঙ্গে বন্দুক যুদ্ধে শীর্ষ নেতাসহ ২৯ মাওবাদী নিহত

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের দক্ষিণপূর্বাঞ্চলীয় রাজ্য ছত্তিশগড়ের কাঁকর জেলার জঙ্গলে ভারতের পুলিশের রিজার্ভড ফোরর্স ডিআরজি(ডিস্ট্রিক্ট রিজার্ভড ফোর্স) ও সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ সদস্যদের সঙ্গে বন্দুকযুদ্ধে মাওবাদীদের শীর্ষনেতা শঙ্কর রাওসহ ২৯ জন মাওবাদী নিহত হয়েছেন। শঙ্কর রাওয়ের মাথার দাম ২৫ লাখ রুপি ঘোষণা করেছিল ভারতের কেন্দ্রীয় সরকার।

জঙ্গলে মাওবাদীদের আস্তানা থেকে একটি একে ৪৭, বেশ কয়েকটি ইনসাস অ্যাসল্ট রাইফেলসহ বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে।

মাওবাদীদের গুলিতে যৌথ বাহিনীর তিন জন সদস্য আহত হয়েছেন। এই তিন জনের মধ্যে দুই জন বিএসএফ এবং একজন ডিআরজি সদস্য। পুলিশ সদস্যদের আঘাত তেমন গুরুতর না হলেও ডিআরজি সদস্যের অবস্থা আশঙ্কাজনক।

নিরাপত্তা বাহিনী ও স্থানীয় সূত্রের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, জানা গেছে দুপুর ২টার দিকে কাঁকর জঙ্গলে বন্দুকযুদ্ধ শুরু হয় মাওবাদী ও ডিআরজি-বিএসএফ যৌথ বাহিনীর মধ্যে। সন্ধ্যার দিকে শেষ হয়।

বিএসএফ এর এক মুখপাত্র জানিয়েছেন, বিশেষ সূত্রে খবর পেয়ে মঙ্গলবার কাঁকর জেলার ছোটেবেটিয়া থানার কালপার জঙ্গলে যৌথ অভিযান চালায় ডিআরজি এবং বিএসএফ।

তিনি বলেন, ‘নিরাপত্তা বাহিনীর সদস্যদের লক্ষ্য করে গুলি করেছিল মাওবাদীরা। তার জবাব দিতে নিরাপত্তা বাহিনীর সদস্যাও গুলি ছোঁড়ে।’

মূলত মাওবাদীদের ঠেকাতেই ডিআরজি বাহিনী গঠন করেছে ভারতীয় পুলিশ। গত মাসেও ছত্তিশগড়ে নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে এক মাওবাদী নিহত হন। নিহত হন এক নিরাপত্তারক্ষীও।

সূত্র : এনডিটিভি

  • সর্বশেষ
  • জনপ্রিয়