শিরোনাম
◈ সারাদেশে ঝড় ও বজ্রবৃষ্টির শঙ্কা ◈ স্কুলের টয়লেটে আটকা শিশু, ৬ ঘণ্টা পর বের হতে সক্ষম  ◈ পাসপোর্ট অফিসে ভোগান্তি কিছুটা কমেছে, জনবল বাড়ানোর তাগিদ  ◈ কিরগিজস্তানের পরিস্থিতি নিয়ন্ত্রণে, বাংলাদেশি শিক্ষার্থীদের ঘরে থাকার পরামর্শ দূতাবাসের ◈ কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থীদের ওপর হামলা: সাহায্য চাইলেন বাংলাদেশিরা  ◈ সংসদ ভবন এলাকায় দুই প‌ক্ষে‌র সংঘর্ষে শিক্ষার্থী নিহত ◈ আবারও বাড়লো সোনার দাম, ভরি ১১৮৪৬০ টাকা ◈ ভেবেছিলাম দেশের সমস্যা ক্ষণস্থায়ী, এখন আরও বেড়েছে: এডিটরস গিল্ড ◈ দেশের উন্নয়ন দেখে বিএনপি’র মাথা খারাপ হয়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ যুক্তরাষ্ট্র স্মার্ট প্রাণিসম্পদ প্রকল্পে ৩৪ মিলিয়ন ডলার সহায়তা দিবে

প্রকাশিত : ১৬ এপ্রিল, ২০২৪, ০৯:১১ সকাল
আপডেট : ১৬ এপ্রিল, ২০২৪, ১১:১৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইরানের হামলার জবাব দেবে ইসরায়েল: সেনাপ্রধান

সাজ্জাদুল ইসলাম: [২] ইরানের ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলার জবাব সিদ্ধান্ত নিয়েছে ইসরায়েল। সোমবার ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জাামিন নেতানিয়াহুর যুদ্ধকালীন মন্ত্রিসভা এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সূত্র: দ্য গার্ডিয়ান

[৩] টাইমস অব ইসরায়েলের খবরে বলা হয়েছে, ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীর চিফ অব স্টাফ হারজি হালেভি বলেছেন, ইরান সপ্তাহান্তে যে হামলা চালিয়েছে, তার জবাব তারা পাবে। ইরানের ক্ষেপণাস্ত্রের আঘাতে ক্ষতিগ্রস্ত নেভাটিম বিমান ঘাঁটি সফরে গিয়ে সোমবার সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেছেন তিনি।

[৪] তিনি বলেন, ইসরায়েল সামনের দিকে তাকাচ্ছে এবং পরবর্তী পদক্ষেপগুলো কী হবে তা বিবেচনা করছে। হালেভি বলেন, ‘ইসরায়েল রাষ্ট্রের সীমান্ত লক্ষ্য করে বিপুল সংখ্যক ক্ষেপণাস্ত্র, ক্রুজ ক্ষেপণাস্ত্র ও ইউএভি (ড্রোন) নিক্ষেপ করা হয়েছে। এ হামলার  জবাব দেওয়া হবে।’ দ্য গার্ডিয়ান জানায়, এ হামলার ধরণ কি হবে তা এবং কখন এ হামলা হবে সে ব্যাপারে ইসরায়েলি সেনাপ্রধান অবশ্য পরিস্কার কিছু জানাননি।

[৫] অপরদিকে ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দোল্লাহিয়ান বলেছেন, তেহরান উত্তেজনা বৃদ্ধির পক্ষে নয়। কিন্তু ইসরায়েল যদি পাল্টা হামলা চালায় তাহলে তাৎক্ষণিকভাবে আরও জোরালো জবাব দেওয়া হবে।

[৬] ১ এপ্রিল সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানের কনস্যুলেটে হামলা চালানো হয়। ওই হামলার জন্য সরাসরি ইসরায়েলকে দায়ী করেছে ইরান। তারই জবাবে গত শনিবার ইসরায়েলের ভূখণ্ডে তিন শতাধিক ড্রোন ও ক্ষেপণাস্ত্র ছোড়ে ইরান। ইসরায়েল বলেছে, ইসরায়েল, যুক্তরাষ্ট্র ও মিত্রবাহিনী ৯৯ শতাংশ ড্রোন ও ক্ষেপণাস্ত্র লক্ষ্যবস্তুতে আঘাত হানার আগেই ভূপাতিত করেছে।

এসআই/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়