শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১২ এপ্রিল, ২০২৪, ০৪:০৯ দুপুর
আপডেট : ১৩ এপ্রিল, ২০২৪, ১২:৩৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফরাসি নৌবাহিনী যুদ্ধের জন্য প্রস্তুত, পলিটিকোকে বললেন অ্যাডমিরাল জ্যাক

রাশিদুল ইসলাম: [২] ফ্রান্সের একজন শীর্ষ নৌ কর্মকর্তা বলেছেন, যে আমাদের ধ্বংস করতে চায়’ এমন কারো মুখোমুখি হওয়ার জন্য তার দেশের নৌবাহিনী প্রশিক্ষণ নিচ্ছে। রিয়ার অ্যাডমিরাল জ্যাক ম্যালার্ড পলিটিকোকে বলেছেন ফ্রান্স মাদক পাচারকারী এবং চোরাচালানকারীদের আটকের ব্যাপারে প্রচলিত যুদ্ধের প্রশিক্ষণে তার দৃষ্টিভঙ্গি পরিবর্তন করেছে। আরটি

[৩] বুধবার প্রকাশিত পলিটিকোর ইইউ সংস্করণের সাথে একান্ত সাক্ষাৎকারে তিনি তার দেশের নৌবাহিনীর পরিবর্তনগুলি সম্পর্কে কথা বলেন।

[৪] ম্যালার্ড বলেন, আমরা এমন একটি পৃথিবী থেকে চলে যাচ্ছি যেখানে আমরা এমন একটি বিশ্ব থেকে চলেছি যেখানে আমরা খুশি হয়েছিলাম যেখানে আমরা আরও নিয়মিতভাবে হুমকি বোধ করি। আমরা এখন অন্যান্য মিশনের জন্য প্রশিক্ষণ দিই, বিশেষ করে যাকে আমরা উচ্চ-তীব্রতার যুদ্ধ বলি।

[৫] নৌবাহিনীর যুদ্ধ ক্রমবর্ধমান শঙ্কাময় হয়ে উঠছে। তিনি বলেন ফরাসি নাবিকরা এখন আমাদের ধ্বংস করতে চায় এমন কারো বিরুদ্ধে লড়াই করার অনুশীলন করছে। শুধু এমন কেউ নয় যে অবৈধ পাচার করতে চায়, এমন কেউ নয় যে মাছ চুরি করতে চায়।

[৬] কৃষ্ণ সাগরে রাশিয়ার নৌবাহিনী এবং ইয়েমেনের হুথিরা লোহিত সাগরে ইসরায়েল, মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যের সাথে যুক্ত নৌযানকে বাধা দেওয়ার সাথে, পশ্চিমা নৌবাহিনীকে ‘ক্রমবর্ধমানভাবে বাধাহীন প্রতিযোগীদের সাথে মোকাবিলা করতে হবে,’ ম্যালার্ড বলেন। তিনি বলেন, এখানেই আমরা একটু বেশি আক্রমনাত্মক হয়ে উঠি, বা অন্তত, আমরা হওয়ার জন্য প্রস্তুত হই। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়