শিরোনাম

প্রকাশিত : ২৯ নভেম্বর, ২০২২, ০৯:০১ রাত
আপডেট : ২৯ নভেম্বর, ২০২২, ০৯:০১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৪৩৬ জন

ডেঙ্গু

শাহীন খন্দকার: গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু। ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ৪৩৬ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। মঙ্গলবার (২৯নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

চলতি বছর এখন পর্যন্ত ২৫০ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ১৫১ জন ঢাকা মহানগরীতে এবং ঢাকার বাইরে ৯৯ জন মারা গেছেন। আর চলতি মাসে এখন পর্যন্ত মারা গেছেন ১০৯ জন। ২০০০ সালে দেশে ডেঙ্গু আসার পর এটাই এক বছরে সর্বোচ্চ মৃত্যু।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ৪৩৬ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৮২৭ জনে। রাজধানীতে ১ হাজার ৬৭ জন এবং অন্যান্য বিভাগে ৭৬০ জন। 

চলতি বছর সারাদেশে এখন পর্যন্ত সর্বমোট ৫৬ হাজার ৯৩২ ডেঙ্গু রোগী ভর্তি  এর মধ্যে ৫৪ হাজার ৮৫৫ জন চিকিৎসা সেবা নিয়ে বাড়ি ফিরেছেন। এরমধ্যে রাজধানীতে ৩৫ হাজার ৫০ জন ঢাকার বাইরে ১৯ হাজার ৮০৫ জন রোগী চিবিৎসা সেবা নিয়েছেন।

এছাড়া অক্টোবরে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন ২১ হাজার ৯৩২ জন এবং মারা গেছেন ৮৬ জন।  চলতি মাসে ২৯ তারিখ পর্যন্ত আক্রান্ত রোগী ১৮ হাজার ৯০৮ জন আর মৃত্যু হয়েছে ১০৯ জনের। গত ২৪ ঘণ্টায় সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৪৩৬ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ২৫৩ জন এবং অন্যান্য বিভাগে ১৮৩ জন।

উল্লেখ্য, গত বছর জানুয়ারী থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিলো ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ২৬৫ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০৫ জনের। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়