শিরোনাম
◈ জাতিসংঘে সদস্যপদ প্রস্তাবে মার্কিন ভেটোর নিন্দা ফিলিস্তিনের, লজ্জাজনক বলল তুরস্ক ◈ স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি ◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিত করতে সংসদে আইন পাশ করব: স্বাস্থ্যমন্ত্রী ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের

প্রকাশিত : ২৪ জানুয়ারী, ২০২৩, ০২:৪১ রাত
আপডেট : ২৪ জানুয়ারী, ২০২৩, ০৪:২৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শীত কমে গরমের অনুভূতি কিছুটা তীব্র হবে: আবহাওয়া অধিদপ্তর

ডেস্ক রিপোর্ট: আবারও সারা দেশে তাপমাত্রা বাড়তে শুরু করেছে। ফলে নীলফামারী, কুড়িগ্রাম, পঞ্চগড় ও মৌলভীবাজার জেলার ওপর দিয়ে যে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছিল, তা অনেকটাই প্রশমিত হতে পারে। এতে শীতের অনুভূতি আরও কমে গিয়ে গরমের অনুভূতি কিছুটা তীব্র হবে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর।

সোমবার (২৩ জানুয়ারি) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং এ ছাড়া দেশের অন্যান্য এলাকায় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। 

পাশাপাশি নীলফামারী, কুড়িগ্রাম, পঞ্চগড় ও মৌলভীবাজার জেলাসমূহের উপর দিয়ে যে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে সেটি প্রশমিত হতে পারে। এ ছাড়া সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

এদিকে পরবর্তী ৪৮ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, এ সময় আবহাওয়ার বর্তমান অবস্থার সামান্য পরিবর্তন হতে পারে। তবে আগামী পাঁচ দিনে রাতের তাপমাত্রা আরও বেড়ে যাবার পূর্বাভাস দেয়া হয়েছে যার অর্থ এ সময় শীতের তীব্রতা অনেক কমে যাবে।

অন্যদিকে আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও আশেপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, এর বর্ধিতাংশ উত্তরপূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে

সোমবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ৮.২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল সন্দ্বীপ, সীতাকুণ্ড ও কক্সবাজারে ৩০ ডিগ্রি সেলসিয়াস।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) ঢাকায় সূর্যোদয় ভোর ৬টা ৪২ মিনিটে এবং সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৩৯ মিনিটে। সময়টিভি

  • সর্বশেষ
  • জনপ্রিয়