শিরোনাম

প্রকাশিত : ২৩ জানুয়ারী, ২০২৩, ১২:১৮ দুপুর
আপডেট : ২৩ জানুয়ারী, ২০২৩, ১২:১৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মুক্তির অপেক্ষায় পরিচালক সৈকত নাসিরের ৪ ছবি

সৈকত নাসির

ইমরুল শাহেদ: তরুণদের মধ্যে প্রতিশ্রুতিশীল নির্মাতা সৈকত নাসিরের চারটি ছবি মুক্তির অপেক্ষায় রয়েছে। তিনি বলেছেন, এই চারটি ছবি মুক্তি না পাওয়া পর্যন্ত তিনি নতুন ছবির কাজে হাত দেবেন না। ইতোমধ্যে তিনি বর্ডার ছবিটির নাম পরিবর্তন করে রেখেছেন ‘সুলতানপুর’। এই নামেই ছবিটি সেন্সর সনদপত্র পেয়েছে। 

এছাড়া মুক্তির জন্য প্রস্তুত ছবিগুলোর মধ্যে রয়েছে পাপ, মাসুদ রানা ও ক্যাসিনো। হাতে আছে একাধিক পরিকল্পিত ছবি। শিল্পীদের আগামও দেওয়া হয়েছে। তিনি চাইলে যে কোনো সময় ফ্লোরে চলে যেতে পারেন। কিন্তু তাতে তার অতিরিক্ত চাপ নেওয়া হয়ে যাবে। আগামী ঈদে তার কোন ছবিটি মুক্তি পেতে পারে বা কোন ছবি কবে মুক্তি পাবে তা নিয়ে চূড়ান্ত কিছু বলেননি সৈকত নাসির। ‘পাপ’ ছবিটির কিছু অংশ দেখা হয়েছে এই রিপোর্টারের। ছবিটিতে একটি নেতিবাচক সাইকো চরিত্রে অনবদ্য অভিনয় করেছেন রোশান। হয়তো আগামীর চলচ্চিত্রশিল্প তার উপরও নির্ভর করতে পারে। 

সৈকত নাসির বলেন, ‘আমার ছবিতে কারোই খারাপ অভিনয় করার সুযোগ নেই।’ ‘পাপ’ ছবিটিতে ডিজিটাল জীবন ব্যবস্থার নানা অনুষঙ্গ যোগ করে গল্প এগিয়ে নেওয়া হয়েছে। তাই বলে ডিজিটালের মধ্যে জীবনের মৌলিক আকুতিগুলো বিলীন হয়ে যায়নি। তিনি বলেছেন নির্মাতা হিসেবে শিল্পীদের চরিত্রানুগ অভিনয় এবং নির্মাণশৈলী - সব দিকেই নজর রাখতে হয়। 

তিনি বলেন, ‘দর্শক আমার মাসুদ রানা ছবিটিও উপভোগ করবে। ক্যাসিনোর নির্মাণশৈলীতে আধুনিকতার ছোঁয়া আছে।’ সৈকত নাসিরের প্রতিটি ছবিই সমকালীন জীবন সম্পৃক্ত। তিনি বলেন, তার লেখা চিত্রনাট্যে জীবনবোধ বাস্তবোচিতভাবে উদ্ভাসিত হয়ে উঠে। চিত্রনাট্য বিন্যাসের মধ্যেই তা ঘটনাক্রম হিসেবে চলে আসে, কোনোটাই কষ্টকল্পিত নয়।

আইএসএ/এসএ   

  • সর্বশেষ
  • জনপ্রিয়