শিরোনাম
◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ সাভারে শো-রুমের স্টোররুমে বিস্ফোরণ, দগ্ধ ২ ◈ ইরানের ওপর মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ চলচ্চিত্র ও টিভি খাতে ভারতের সঙ্গে অভিজ্ঞতা বিনিময় হবে: তথ্য প্রতিমন্ত্রী ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের

প্রকাশিত : ০১ ডিসেম্বর, ২০২২, ০৮:২০ রাত
আপডেট : ০১ ডিসেম্বর, ২০২২, ০৮:২০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কত ছিলো অমিতাভ বচ্চনের প্রথম বেতন?

অমিতাভ বচ্চন

এ্যানি আক্তার: ২০১৫ সালের এক অনুরাগীর একটি পুরনো টুইট বুধবার (৩০ নভেম্বর) নিজের ব্লগে শেয়ার করেন বলিউড শাহেনশাহ্ অমিতাভ বচ্চন। সেখানে শুধু চাকরির শেষ দিনই নয়, ওই টুইট থেকে তার প্রথম পাওয়া বেতনের পরিসংখ্যানও জানা যায়। আনন্দবাজার

তার টুইটে বলছে, কলকাতায় ব্ল্যাকার্স কোম্পানিতে অমিতাভ বচ্চনের কর্মজীবনের শেষ তারিখ ছিল ৩০ নভেম্বর ১৯৬৮। বেতন ছিল ১৬৪০ টাকা। এখনও সেই ফাইল সংরক্ষণ করা আছে।

প্রথম চাকরি প্রত্যেকের জীবনেই একটা আলাদা স্থান দখল করে থাকে। অমিতাভের ক্ষেত্রেও তার অন্যথা হয়নি। বুধবার নিজের চাকরি জীবন এবং সেই সঙ্গে কলকাতায় কাটানো দিনগুলোর নস্টালজিয়ায় ভাসেনন অভিনেতা।

তিনি আরও লেখেন, তখন দশ ফুট চওড়া ঘরে আমরা ৮ জন একসঙ্গে থাকতাম। সেসব দিন ছিল বটে। অফিসের পর বন্ধুদের সঙ্গে জনপ্রিয় রেস্তোরাঁর বাইরে দাঁড়িয়ে থাকতাম। আর ভাবতাম কোনো দিন হয়তো ভেতরে প্রবেশের জন্য টাকা উপার্জন করেত পারব। দারোয়ানকে অনুরোধ করে কখনও কখনও ভেতরে ঢোকার চেষ্টা করতেন অমিতাভ ও তার বন্ধুরা।

এখানেই থেমে না গিয়ে অমিতাভ জানান, এখনও কলকাতায় এলে পুরনো বন্ধুদের সঙ্গে তার দেখা হয়। এমনকি, রাতের অন্ধকারে ফেলে আসা শহরের সেই পরিচিত জায়গাগুলোও সময় করে ঘুরে দেখেন বলিউড মেগাস্টার।

এএ/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়