শিরোনাম

প্রকাশিত : ০৪ মে, ২০২৪, ০৫:০২ বিকাল
আপডেট : ০৪ মে, ২০২৪, ০৫:০২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

‘দাদাসাহেব ফালকে’ পেলেন মিথিলা

শিমুল চৌধুরী ধ্রুব: [২] পেশাগত জীবন সমন্বয় করে একটু একটু করে সিনেমার কাজে ব্যস্ত হয়ে পড়েছেন রাফিয়াত রশিদ মিথিলা। ভালো গল্পের সিনেমায় অভিনয়ের প্রস্তাব পেলে লুফে নেন। তিনি বেশ কয়েকবার বিভিন্ন্ মাধ্যমে বলেছেন, ১০টি গড়পড়তা সিনেমার চেয়ে একটি ভালো সিনেমা দর্শকের মনে আজীবন বাঁচিয়ে রাখে। আর সেকারণে, ঢালিউড হোক কিংবা টলিউড সবখানে সিনেমা নির্বাচনের ক্ষেত্রে গল্পকে প্রাধান্য দিচ্ছেন অভিনেত্রী।

[৩] সেই ধারাবাহিকতায় শরৎচন্দ্রের গল্পের নায়িকা হয়েছেন মিথিলা। শরৎচন্দ্রের প্রখ্যাত গল্প ‘অভাগীর স্বর্গ’ অবলম্বনে কলকাতায় তৈরি হোয়েছে ‘ও অভাগী’ নামের একটি সিনেমা। এতে মুখ্য চরিত্রে ছিলেন তিনি। ছবিটি তার ঝুলিতে এনে দিল ভারতের মর্যাদাপূর্ণ ‘দাদাসাহেব ফালকে’ পুরস্কার। সামাজিক মাধ্যম ফেসবুকে এক ভিডিওবার্তার মাধ্যমে খবরটি নিজেই জানিয়েছেন অভিনেত্রী।

[৪] ওই ভিডিওতে মিথিলা বলেন, ‘আমি খুবই খুশি এবং আপ্লুত। এ জন্য আমাদের পরিচালক অনির্বাণ চক্রবর্তী, প্রযোজক ড. প্রবীর ভৌমিক এবং আমাদের গোটা টিমকে অনেক ধন্যবাদ জানাই।’

[৫] দিল্লিতে বসেছিল ১৪তম দাদাসাহেব ফালকে আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভাল’র আসর। তবে অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি মিথিলা। তার জায়গায় পুরস্কার গ্রহণ করেছেন ছবির পরিচালক ও প্রযোজক।

[৬] এ ছবিতে মিথিলা ছাড়াও অভিনয় করেছেন আরজে সায়ন, সুব্রত দত্ত, দেবযানী চট্টোপাধ্যায়, আরজে জিনিয়া, কৃষ্ণ বন্দ্যোপাধ্যায়, সৌরভ হালদার, ইশান মজুমদার প্রমুখ। পরিচালনার পাশাপাশি, ছবির চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন অনির্বাণ চক্রবর্তী নিজেই। সম্পাদনা: সমর চক্রবর্তী

এসসিডি/এসসি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়