শিরোনাম
◈ কোরবানিতে চাহিদার চেয়ে পশু বেশি: প্রাণিসম্পদ মন্ত্রী ◈ বাংলাদেশকে নিয়ন্ত্রণে রাখার জন্য ভারত সকল কার্যক্রম পরিচালনা করছে: মির্জা ফখরুল ◈ ক্যাসিনোহোতা সেলিম প্রধানের প্রার্থিতা বাতিল, দিতে হবে জরিমানা ◈ বিএনপি দেশবিরোধী ষড়যন্ত্র কাজে দেয়নি: পররাষ্ট্রমন্ত্রী  ◈ যুক্তরাষ্ট্রের অবস্থান পরিস্কার করেছেন ডোনাল্ড লু : ওবায়দুল কাদের  ◈ এনইসি সভায় ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন ◈ বর্তমান ডামি সরকার দেশটিকে একটি লুটপাটের দেশ বানাতে চাচ্ছে: রিজভী ◈ ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের শেয়ার হস্তান্তরে স্থিতাবস্থা, কাজ বন্ধ ◈ জাবালিয়া তুমুল লড়াই অন্তত ১২ ইসরায়েলি সেনা নিহত  ◈ ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে, তদন্ত কমিটি গঠন

প্রকাশিত : ২৯ এপ্রিল, ২০২৪, ১০:৪৮ রাত
আপডেট : ২৯ এপ্রিল, ২০২৪, ১০:৪৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জাজের নতুন সিনেমা MR-9: Sky Dance, শুটিংয়ের প্রস্তুতি চলছে

মনিরুল ইসলাম: [২]  MR-9 লাভে চলে গেছে। এই সিনেমাটি মুক্তি পেয়েছে। দেশের সিনেমা হলে চলেছে। এখন  চলছে দেশের বাইরে। এটি লাভে চলে গেছে, নতুন সিনেমার নাম,  প্রস্তুতি ও জাজ মাল্টিমিডিয়া নিয়ে কিছু কথা বলেছেন জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ। 

[৩] তিনি আজ সোমবার রাতে বলেন, চলছে MR-9: Sky Dance এর শুটিং এর প্রস্তুতি, যাতে অভিনয় করবে এ বি এম সুমন, মাইকেল জে হোয়াইট, নিকো ফস্টার, জেসিয়া, আলিশা, সাজ্জাদ সহ আরও অনেকেই। MR-9:Sky Dance সিনেমায় মাসুদ রানা সিরিজের দ্বিতীয় উপন্যাস "ভারত নট্যম" গল্পের প্রভাব থাকবে। শুটিং হবে বাংলাদেশ, আমেরিকা, থাইল্যান্ড ও মিডিল ইস্ট। সিনেমা রিলিজ হবে ২০২৫ এ। 

[৪] তিনি আক্ষেপর সুরে বলেন,  বেশ কিছু দিন যাবত লক্ষ্য করছি, কিছু মানুষ আছে যারা খুব খুশি হয় যদি জাজ বন্ধ হয়ে যায়। কেন ? জাজ বন্ধ হলে তাদের খুশির কি কারণ ? জাজ বন্ধ হলে বছরে ৩-৪টা সিনেমা কম হবে। আবার নতুন নতুন নায়ক নায়িকা আসছে, সেটা বন্ধ হয়ে যাবে। আবার জাজ যে বাংলা সিনেমার বাণিজ্যকে আন্তর্জাতিক পর্যায়ে নেয়ার চেষ্টা করছে, সেটা হয়তো বন্ধ হয়ে যাবে। ২০১৯ থেকে ৪ বছর জাজ কোন সিনেমা মুক্তি দেয় নাই, ফলে সিনেমা হল ২৮৩ থেকে নেমে ১২৯ এ এসেছে। আবার বন্ধ করে দিলে হয়তো এটা আরও কমে যাবে। একটা কথা মনে রাখতে হবে, সিনেমা হল বাঁচিয়ে রাখে প্রযোজক। তাই জাজ কখনোই চায় না, ছোট হোক বড় হোক কোন প্রযোজক হারিয়ে যাক। 

[৫] জাজের কর্নধার  বলেন, এবার আসি MR-9 প্রসঙ্গে আসি। এটা সত্য MR-9 বাংলাদেশে ভাল ব্যবসা করে নাই। বাংলাদেশের দর্শক এর গল্প পছন্দ হয় নাই। মেকিং এক্শন সব ভাল লেগেছে, কিন্তু তাদের কাছে মাসুদ রানা বা রাহাত খান এর চরিত্র পছন্দ হয় নাই। আমরাও দর্শকের সাথে এক মত। কিন্তু একটা কথা মনে রাখতে হবে, এটা শুধু মাত্র বাংলাদেশের জন্য বানানো হয় নাই। শুধু মাত্র বাংলাদেশের দর্শকের কাছে মাসুদ রানা একটা পরিচিত নাম, একটা আবেগের নাম। কিন্তু বিশ্ববাসীর কাছে, একটা নতুন চরিত্র। আমেরিকার প্রযোজক এমন ভাবে গল্প সাজিয়েছে যেন সিনেমাটি আমেরিকাতে ব্যবসা করে। অন্য সব দেশে ব্যাবসা করে। বাংলাদেশ এ যদি খুব হিট হয়, তাহলে ২ কোটি টাকা আসবে। ফলে শুধু বাংলাদেশ হিট দিয়ে কিছু হবে না। আমেরিকার প্রযোজককে ভাবতে হয়েছে, কিভাবে মুল টাকা অন্য সব দেশ থেকে উঠে আসবে। 

[৬] তিনি জানান,আর এখানে সফল তারা। ঠিকই তারা টাকা তুলে ফেলেছে। এখন MR-9 লাভে চলে গেছে। চলছে MR-9: Sky Dance এর শুটিং এর প্রস্তুতি, যাতে অভিনয় করবে এ বি এম সুমন, মাইকেল জে হোয়াইট, নিকো ফস্টার, জেসিয়া, আলিশা, সাজ্জাদ সহ আরও অনেকেই। MR-9:Sky Dance সিনেমায় মাসুদ রানা সিরিজের দ্বিতীয় উপন্যাস "ভারত নট্যম" গল্পের প্রভাব থাকবে। শুটিং হবে বাংলাদেশ, আমেরিকা, থাইল্যান্ড ও মিডিল ইস্ট। সিনেমা রিলিজ হবে ২০২৫ এ। MR-9 এখন টপ সেলার সিনেমা on VOD in North America।  MR-9 এর পথ ধরে এখন আমাদের অন্য সিনেমাও যাবে। বাংলা সিনেমার ১০০ কোটি টাকা ব্যবসা এখন সময়ের ব্যাপার মাত্র।

  • সর্বশেষ
  • জনপ্রিয়